ইন্টারন্যশনাল ডেস্ক

১২ মার্চ, ২০১৮ ১৬:৪৪

৬৭ জন যাত্রী নিয়ে নেপালে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত

ঢাকা থেকে ৬৭ জন যাত্রী নিয়ে নেপালগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়েছে।

সোমবার (১২ মার্চ) নেপালের কাঠমুন্ডুতে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় এ ঘটনা ঘটে।

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ সময় দুপুর ১টা ৪৩ মিনিতে ইউএস-বাংলার ফ্লাইট বিএস-২১১ কাঠমান্ডুর উদ্দেশ্যে যাত্রা করে। নেপাল সময় বেলা ২টা ২০ মিনিতে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে বিমানটি।

তাৎক্ষণিক ভাবে বাংলাদেশের সিভিল এভিয়েশনের জনসংযোগ কর্মকর্তা এ কে এম রেজাউল করিম জানিয়েছেন, বিএস-২১১ নম্বর ফ্লাইটটিতে ৪ ক্রুসহ প্লেনটিতে আরোহী ছিলেন ৭১ জন। এদের সবাই বাংলাদেশি।

তবে, নেপালের পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুরেষ আচার্যের বরাত দিয়ে কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, ওই উড়োজাহাজ থেকে ২৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বিমানবন্দরের নিরাপত্তা কর্মী ও নেপাল সেনাবাহিনী সেখানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। বিমানে ২জন শিশু সহ ৩৭ জন পুরুষ ও ২৭ জন নারী ছিলেন।



ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর জানান, প্লেনটি অবতরণের সময় তীব্র ঝাঁকুনি খেয়ে দিক বদলে পূর্ব পাশের একটি ফুটবল মাঠে আছড়ে পড়ে। এসময় প্লেনটিতে আগুন ধরে যায়। ঘটনাস্থলে বিমানবন্দরের উদ্ধারকর্মী ও সেনাবাহিনীর সদস্যরা তৎপরতা চালাচ্ছেন।

ইউএস-বাংলার জনসংযোগ শাখার জিএম কামরুল ইসলাম জানান, “আমরা খবর পেয়েছি, কিছুক্ষণ আগে ঢাকা থেকে কাঠমান্ডুগামী একটি উড়োজাহাজ দুর্ঘটনায় পড়েছে। এ বিষয়ে বিস্তারিত তথ্য আমরা পরে জানাতে পারব।”

কারিগরি ত্রুটির কারণে এমনটা হয়ে থাকতে পারে। বিধ্বস্ত হওয়ার প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানান নেপালের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক সঞ্জীব গৌতম। তিনি বলেন, রানওয়েতে অবতরণের সময় বিমানটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এটা দক্ষিণ দিকে নামার কথা থাকলেও উত্তর দিক দিয়ে নামে।

বিমান বিধ্বস্ত হওয়ার পর ত্রিভুবন বিমান বন্দরের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ফ্লাইট স্থগিত রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত