ইন্টারন্যশনাল ডেস্ক

১২ মার্চ, ২০১৮ ২০:১১

ভুল দিকে অবতরণের চেষ্টা করছিল বিমানটি

নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস-বাংলা বিমানটি ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ভুল দিকে অবতরণের চেষ্টা করছিল বলে জানিয়েছে বিমানবন্দরের কর্তৃপক্ষ।

সোমবার (১২ মার্চ) দুর্ঘটনার কবলে পড়া বিমানটিকে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের দক্ষিণ-প্রান্ত থেকে রানওয়েতে অবতরণের অনুমতি দেয়া হয়েছিল। কিন্তু বিমানটির পাইলট বিমানবন্দরের উত্তর অংশ থেকে অবতরণের চেষ্টা করেন বলে জানান নেপালের বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের মহাপরিচালক সানজিব গৌতম।

সানজিব গৌতম বলেন, কি কারণে পাইলট বিমানবন্দর কন্ট্রোল রুমের ওই নির্দেশনা পালন করেননি তা জানা যায়নি। বিমানটি অবতরণের আগেই তাতে আগুন ধরে যায়।

এদিকে, এ ঘটনায় বেঁচে যাওয়া যাত্রী বসন্ত বহরা'র বরাত দিয়ে নেপালের স্থানীয় সংবাদ মাধ্যম কাঠমুন্ডু পোস্ট জানায়, ঢাকা থেকে তাদের বিমান স্বাভাবিকভাবেই উড়েছিল। কিন্তু ত্রিভুবন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের কাছাকাছি এসে বিমানটি অদ্ভুত আচরণ শুরু করে।

কাঠমুন্ডু পোস্টকে বহরা বলেন, 'হঠাৎ বিমানটি প্রচণ্ডভাবে কাঁপতে শুরু করে এবং একসময় খুব জোরে একটা শব্দ হয়। আমি জানালার কাছে বসেছিলাম তাই জানালা ভেঙ্গে বেরিয়ে আসতে পেরেছি'।

প্রসঙ্গত, সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ৪ ক্রু ও ৬৭ আরোহীবাহী বিমানটি বিধ্বস্ত হয়। দেশটির সেনাবাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

আপনার মন্তব্য

আলোচিত