নিউজ ডেস্ক

০৭ জুলাই, ২০১৫ ২০:০১

কুমিরকে বিয়ে করলেন মেক্সিকোর মেয়র

অদ্ভুত এক বিয়ের আসর! সাদা শার্ট আর কালো ট্রাউজার্সে সেজে বিয়ের আসরে হাজির হলেন বর। আর সাদা লেসের ঘাগরা পরে তার কোলে চেপে হাজির কনে! কেন সে কি হাঁটতে পারে না?

ঠিক তাই; এই কনে শিড়দাঁড়া উচু করে হাঁটতে পারে না। তবে হাঁটতে না পারলেও সাঁতরাতে ওস্তাদ এই নতুন কনে। আসলে ব্যাতিক্রমী কনেটি হলো একটি কুমির !

এমন আজব বিয়ের আসর সম্প্রতি বসেছিল মেক্সিকোয়। সেখানে কুমিরের সঙ্গে বিয়ে হল স্থানীয় এক মেয়রের। দক্ষিণ মেক্সিকোর সান পেড্রো হুয়ামেলুলা গ্রামে স্থানীয় মেয়রের সঙ্গে ধুমধাম করে একটি কুমিরের বিয়ে দিলেন গ্রামবাসীরা।

খবরটি শুনে অনেকেরই প্রশ্ন, প্রশাসনের এক পদস্থ ব্যক্তির এ হেন পদক্ষেপ কেন? আসলে এটি মেক্সিকোর এক প্রাচীন প্রথা। সে দেশে যাঁরা মাছ ধরতে সমুদ্রে যান তাঁরা মনে করেন কুমিরকে বিয়ে করলে সৌভাগ্য আসে জীবনে।সান পেড্রো হুয়ামেলুলার মোড়ল হুগো গঞ্জালেজ জানিয়েছেন, 'কুমির আমাদের কাছে উপহারের মতো। আমরা মনে করি এই বিয়ের ফলে ভাল বৃষ্টিপাত হবে। আমরা এবছর ভাল মাছ পাব।'

বিয়ের আগে প্রাচীন প্রথা অনুযায়ী কুমিরটিকে প্রথমে ব্যাপ্টিজিমে দীক্ষিত করা হয়। তার পর গান শুনিয়ে তাকে শুদ্ধ করে নেওয়া হয়। এই আজব বিয়েতে খানাপিনার ব্যবস্থাও করেছিলেন গ্রামবাসীরা।

আপনার মন্তব্য

আলোচিত