আন্তর্জাতিক ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৫৯

নাইজেরিয়ায় জঙ্গি হামলায় ৩০ সেনা সদস্য নিহত

নাইজেরিয়ায় জঙ্গি গোষ্ঠী বকো হারামের সাথে বন্দুক যুদ্ধে কমপক্ষে ৩০ সেনা সদস্য নিহত হয়েছেন। সেনা সূত্রের বরাত দিয়ে আল জাজিরা জানায় বৃহস্পতিবার উত্তরপূর্ব অঞ্চলের একটি সেনাঘাঁটি এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।

দুটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা শনিবার (১ সেপ্টেম্বর) এএফপি জানায়, বোরণো প্রদেশের জারি গ্রামে সেনাঘাঁটিটিতে বকো হারামের অনেক যোদ্ধা বেশ সংখ্যক ট্রাক নিয়ে প্রবেশ করে এবং আক্রমণ চালায়। তারা খুব কম সময়ে পুরো ঘাঁটিটি দখল করে ফেলে।

সেনাবাহিনীর এক অফিসার বলেন, তারা ভারী অস্ত্র এবং বহু সংখ্যক ট্রাক নিয়ে প্রবেশ করেছিল এবং ওই সময় তাদের সাথে প্রায় এক ঘণ্টা যুদ্ধ হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন সেনাবাহিনীর সদস্য জানান, তারা সকল সদস্যদের ঘিরে ফেলেছিল এবং সেনাবাহিনীর অন্য সদস্যরা আসার আগ পর্যন্ত অবরুদ্ধ সেনারা সাময়িক ভাবে অকার্যকর ছিল।

নাইজেরিয়া সেনাবাহিনীর আরেকটি সূত্র জানায়, বকো হারাম জঙ্গিদের বিমান হামলা করে প্রতিহত করা হয়। তবে এর আগেই তারা ওই ঘাটি থেকে অনেক অস্ত্র লুট করে নিয়ে যায়।

সেনাবাহিনীর আরেকজন সদস্য জানান, জঙ্গিদের সাথে গলাগুলির সময় অনেক জঙ্গিও ওই বন্দুক যুদ্ধে আহত হয়েছেন।

ধারণা করা হচ্ছে, গত মাসে গারুন্দা গ্রামে একটি সেনাঘাঁটিতে হামলার ঘটনায় বকো হারাম জঙ্গি গোষ্ঠীর সম্পৃক্ততা রয়েছে। ওই হামলায় ১৭ সেনাসহ ১৪ জন আহত হন।

আপনার মন্তব্য

আলোচিত