আন্তর্জাতিক ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৫ ১৩:২৩

পাক বিমানঘাঁটিতে তালেবান হামলায় নিহত ১৬

পেশোয়ারে পাক বিমানঘাঁটিতে তালেবান হামলার ঘটনায় ১৩ জঙ্গিসহ অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এক সেনা কর্মকর্তা ও ১০ সেনা সদস্যসহ ৩০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে পেশোয়ারে পাকিস্তান এয়ারফোর্সের (পিএএফ) বাদাবের বিমানঘাঁটিতে এ হামলার ঘটনা ঘটে। এর পরপরই বিমানঘাঁটিসহ এর আশেপাশের এলাকায় অভিযান শুরু করে সেনা সদস্যরা।

পাকিস্তান আইএসপিআর’র মুখপাত্র মেজর জেনারেল অসিম বেজওয়া এক টুইট বার্তায় বলেছেন, তালেবান জঙ্গিদের ১০ থেকে ১৫ সদস্যের একটি দল একটি গার্ডপোস্টে হামলা চালায়। এসময় তারা বাদাবের বিমানঘাঁটিতে প্রবেশের চেষ্টা করে।

অভিযান শুরুর কিছু পরই পাক সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, তালেবান জঙ্গিদের হামলা ও সেনাবাহিনীর পাল্টা অভিযানে ১৩ জঙ্গিসহ অন্তত ১৬ নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। আহতদের পেশোয়ারের লেডি রিডিং হাসপাতাল (এলআরএইচ) ও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এ হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, দেশের সেনাবাহিনীর প্রতি পুরো জাতির সমর্থন রয়েছে। খুব শিগগিরই পাকিস্তান থেকে সন্ত্রাসবাদ উৎখাত করা হবে।

এদিকে, তেহরিক-ই-তালেবান জঙ্গিগোষ্ঠী হামলার দায় স্বীকার করে নিয়েছে। এক বিবৃতিতে সংগঠনটি বলেছে, উপজাতি অধ্যুষিত এলাকাগুলোয় সামরিক অভিযানের জবাবে এ হামলা পরিচালনা করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত