সিলেটটুডে ওয়েব ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০১৫ ০১:২১

তাজমহলে ‘সেলফি’ তুলতে গিয়ে সিঁড়ি থেকে পড়ে মৃত্যু

নিজের ছবি নিজেই তোলা 'সেলফি' নামে প্রচার লাভ করার পর বিশ্বব্যাপী এর প্রভাব হয়েছে তীব্র। কিন্তু সেই সেলফি তোলার মত আনন্দময় ঘটনাই ডেকে আনছে মৃত্যু। সেরকমই এক দুঃখজনক ঘটনা ঘটলে ভারতে।  আগ্রার বিখ্যাত তাজমহলের সিঁড়ি থেকে পা পিছলে পড়ে জাপানি এক পর্যটকের মৃত্যু খবর  প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে  জানিয়েছে বিবিসি।

প্রত্যক্ষদর্শী সাগর সিং বিবিসি’কে বলেন, “তাজমহলের রাজকীয় ফটকের উপর ‘সেলফি’ তোলার সময় ওই পর্যটক সিঁড়ি থেকে পড়ে যান।”

পুলিশ জানায়, পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই তিনি জ্ঞান হারান। মাথায় গুরুতর আঘাত পেয়েছিলেন তিনি। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকের মৃত ঘোষণা করেন।

আগ্রার পর্যটক পুলিশ কর্মকর্তা সুশান্ত গৌড় বলেন, দুর্ঘটনার সময় জাপানের ওই পর্যটকের সঙ্গে আরো তিনজন ছিলেন, যাদের একজন পড়ে গিয়ে পায়ে ব্যথা পান। তার পায়ের হাড়ে চিড় ধরেছে।

ওই পর্যটকের মৃত্যুর খবর জাপানের দূতাবাসে জানানো হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।

সাম্প্রতিক সময়ে সেলফি তুলতে গিয়ে হরহামেশাই বিভিন্ন ধরনের দুর্ঘটনা ঘটতে দেখা যাচ্ছে।

চলতি বছরের শুরুর দিকে রাশিয়া সরকার তরুণদের ঝুঁকিপূর্ণ স্থানে সেলফি তোলার সময় দুইবার চিন্তা করার বিষয়ে প্রচার শুরু করে। গত মে মাসে মস্কোয় ২১ বছর বয়সী এক তরুণী মাথায় বন্দুক ধরে সেলফি তোলার সময় গুলিবিদ্ধ হন। সংকটাপন্ন অবস্থা থেকে বেঁচে যান তিনি।

অগাস্টে স্পেনে দেশটির ঐতিহ্যবাহী ‘বুল রানিং’ উৎসবে দৌড়ানোর সময় সেলফি তুলতে গেলে ষাঁড়ের শিংয়ের আঘাতে এক ব্যক্তির মৃত্যু হয়।

তথ্যসূত্র: বিবিসি

আপনার মন্তব্য

আলোচিত