সিলেটটুডে ডেস্ক

১৭ জুলাই, ২০২০ ১৪:১৭

কত দিন আমাকে আটকে রাখবেন, র‍্যাবকে সাহেদ

করোনা পরীক্ষা নিয়ে জালিয়াতির ঘটনায় আটক রিজেন্ট গ্রুপ ও হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিম গ্রেপ্তারের পরেও র‍্যাব কর্মকর্তাদের হুমকি দিয়েছিলেন। গ্রেপ্তারের পর সাতক্ষীরা থেকে হেলিকপ্টারে ঢাকায় আনার পথে র‌্যাব কর্মকর্তাদের দেখে নেওয়ার হুমকি দিয়ে সাহেদ বলেন, ‘কত দিন আমাকে আটকে রাখবেন? যখন বের হব তখন আপনাদের দেখে নেব।’

জানা যায়, হাসপাতালে অভিযানের পর থেকে সাহেদ আর নিজের বাড়িতে থাকেননি। প্রথম দিন তিনি ঢাকায় একটা হোটেলে ছিলেন। পরদিন তার ব্যক্তিগত কর্মকর্তার (পিএস) নরসিংদীর বাড়িতে চলে যান। সেখান থেকে কুমিল্লা হয়ে কক্সবাজার যান সাহেদ। কুমিল্লা ছাড়ার আগে নানাজনকে ফোন করে বাঁচার চেষ্টা করেছেন। কক্সবাজার থেকে ঢাকায় এসে একটি গাড়ি ভাড়া করে চলে যান সাতক্ষীরায়।

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম একের পর এক প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়েছেন। প্রতারণার শিকার অনেকেই এখন র‌্যাবের কাছে অভিযোগ করছেন। এ ছাড়া সাহেদ জালিয়াতি করে নিজের নতুন জাতীয় পরিচয়পত্র নেওয়ারও চেষ্টা করেছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার সাহেদকে আদালতে হাজির করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) ১০ দিনের রিমান্ডে নিয়েছে। তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র ও জাল টাকার আরও দুটি মামলা করেছে র‌্যাব।

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম ৬ জুলাই রিজেন্টের উত্তরা শাখায় অভিযান চালানোর পর বলেছিলেন, রিজেন্ট প্রায় ছয় হাজার নমুনা নিয়ে পরীক্ষা ছাড়াই ভুয়া প্রতিবেদন দিয়েছে।

উল্লেখ্য, গত বুধবার সকালে ‘সীমান্ত পেরিয়ে পালানোর সময়’ সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করা হয় সাহেদকে। এরপর হেলিকপ্টারে করে তাকে ঢাকায় আনা হয়। তার বিরুদ্ধে অর্ধশতাধিক মামলাও রয়েছে। এর আগে গত ৬ থেকে ৮ জুলাই উত্তরা ও মিরপুরের রিজেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে করোনা ভাইরাস পরীক্ষার রিপোর্ট জালিয়াতির প্রমাণ পাওয়ার পর হাসপাতাল দু’টো বন্ধ করে দেয় র‌্যাব। তখন থেকেই পলাতক ছিলেন সাহেদ। ঢাকার মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৯ জুলাই রাতে মারা যান সাহেদের বাবা সিরাজুল করিম। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত