সিলেটটুডে ডেস্ক

২৩ জুলাই, ২০২০ ১১:০০

সাহাবউদ্দিন মেডিকেল নিয়ে ব্যাখ্যা জানতে চায় স্বাস্থ্য মন্ত্রণালয়

লাইসেন্স নবায়ন ও সরেজমিনে পরিদর্শন ছাড়াই সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল কিভাবে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার অনুমতি পেয়েছিল, সে বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে ব্যাখ্যা জানতে চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (২১ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব উম্মে হাবিবার সই স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর দেওয়া এক চিঠিতে এ বিষয়ে জানতে চাওয়া হয়।

চিঠিতে বলা হয়, রাজধানীর গুলশানে বেসরকারি সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে গত ১৯ জুলাই র‌্যাবের পরিচালিত অভিযানে অনুমতি ছাড়াই করোনাভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষা এবং পরীক্ষা না করে ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সরেজমিনে পরিদর্শন ছাড়াই সাহাবউদ্দিন মেডিকেল কলেজসহ আরও চারটি বেসরকারি পরীক্ষা কেন্দ্রের প্রস্তুতির আগে স্বাস্থ্য অধিদফতরের অনুমতি দেওয়া হয়েছিল। র‌্যাবের অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম এ বিষয়টি জানিয়েছেন।

চিঠিতে বলা হয়, পরীক্ষার অনুমতি স্থগিত করা হলেও সাহাবউদ্দিন মেডিকেল কলেজ বেআইনিভাবে করোনাভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষা করছিল। হাসপাতালটি  বাইরে থেকে নমুনা পরীক্ষা করিয়ে প্রতিবেদন দিচ্ছিল। বাইরে থেকে নমুনা পরীক্ষা করে এনে ফলাফল দেওয়া বেআইনি। এ নিয়ে গণমাধ্যমে প্রচারিত প্রতিবেদন সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলে উল্লেখ করা হয়েছে চিঠিতে।

এর আগে লাইসেন্স নবায়ন ও সরেজমিনে পরিদর্শন ছাড়াই রিজেন্ট হাসপাতালের সঙ্গে কোভিড-১৯ চিকিৎসা বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের চুক্তি করার বিষয়ে অধিদপ্তরের কাছে ব্যাখ্যা চেয়েছিল মন্ত্রণালয়।

আপনার মন্তব্য

আলোচিত