সিলেটটুডে ডেস্ক

১০ আগস্ট, ২০২০ ১৬:১৬

ভারতে ৪ মাস কারাভোগের পর দেশে ফিরলেন তাবলিগের ১৭ সদস্য

চার মাস কারাভোগের পর তাবলিগ জামায়াতের আট নারীসহ ১৭ সদস্যকে বেনাপোল দিয়ে বাংলাদেশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন।

রোববার রাত সাড়ে ১১টার দিকে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলে ইউএনবির একটি খবরে প্রকাশ করা হয়।

পরে তাদের যশোরের ঝিকরগাছার গাজীর দরগাহের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা ঢাকার মিরপুরসহ দেশের বিভিন্ন জেলার বাসিন্দা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিন খান বলেন, ‘ভারতে আটক তাবলিগ জামায়াতের আট নারীসহ ১৭ জনকে ভারতীয় ইমিগ্রেশন হস্তান্তর করেছে।’

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা জানান, চলতি বছরের ফেব্রুয়ারিতে দেশের বিভিন্ন এলাকা থেকে ২৬৫ জন তাবলিগ জামায়াত কর্মী বৈধভাবে ভারতে যান। লকডাউনের কারণে তাবলিগ কর্মীরা সেখানেই অবস্থান করছিলেন। ওই সময়ই তাদের বিরুদ্ধে করোনা সংক্রমণ ছড়ানোর অভিযোগ আসে। পরে দেশটির পুলিশ তাদের আটক করে হরিয়ানা জেলখানায় পাঠায়। সেখানকার আদালত তাদের চার মাস সাজা দেয়। সাজার মেয়াদ শেষ হওয়ার পর দুই দেশের মধ্যে সরকারিভাবে যোগাযোগের পর তাদের দেশে ফিরিয়ে আনা হয়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার আশরাফুজ্জামান বলেন, ‘ফেরত আসা সকলের প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষা করা হয়েছে। যেহেতু তারা দীর্ঘদিন ভারতের বিভিন্ন অঞ্চলে গণজামায়াতের মধ্যে এবং চার মাস জেল হাজতে ছিলেন, তাই তাদের শরীরে করোনাভাইরাস আছে কি না তা নিশ্চিত হওয়ার জন্য সরকারি তত্ত্বাবধানে ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত