সিলেটটুডে ডেস্ক

১২ আগস্ট, ২০২০ ১০:৫১

লেবানন থেকে দেশে ফিরলেন ৭১ জন

লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাহায্যে বাংলাদেশ সরকারের ত্রাণ সহায়তা পাঠানো বাংলাদেশ বিমানবাহিনীর বিমানে দেশে ফিরলেন ৭১ বাংলদেশি। এসব বাংলাদেশি লেবাননে আটকে ছিলেন।

বুধবার (১২ আগস্ট) সকাল সোয়া সাতটার দিকে তাদের বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে বলে নিশ্চিত করেছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলাম।

তিনি জানান, বিমানবাহিনীর বিমানটি ভোর পাঁচটায় পৌঁছানোর কথা থাকলেও সেটি সকাল সোয়া সাতটায় অবতরণ করে। আর বিমানটিতে ৭৩ বাংলাদেশি ফেরার কথা থাকলেও ফিরেছে ৭১ জন। বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য বাংলাদেশ সরকারের ত্রাণ নিয়ে লেবানন যায় বিমানবাহিনীর সি-১৩০ জে একটি বিমান। গত ১০ আগস্ট বিমানটি লেবাননের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

বৈরুতে জোড়া বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত লেবাননকে চিকিৎসা সামগ্রী ও জরুরি খাদ্য সহায়তা এবং খুচরা যন্ত্রাংশ দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ সরকার।

উল্লেখ্য, লেবাননে শক্তিশালী বিস্ফোরণে চারজন বাংলাদেশি নিহত হন। এতে বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্যসহ প্রায় ১০০ জন বাংলাদেশি আহত হয়েছেন। এছাড়া সেদেশে অবস্থানরত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বিজয়’ ক্ষতিগ্রস্ত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত