সিলেটটুডে ডেস্ক

১২ আগস্ট, ২০২০ ১১:৪৬

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজিকে দুদকের জিজ্ঞাসাবাদ

মাস্ক ও রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি হেলথ) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১২ আগস্ট) সকাল ১০টার দিকে তিনি দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন।

সংস্থটির উচ্চ পর্যায়ের একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে। আাগামীকাল বৃহস্পতিবারও (১৩ আগস্ট) তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এছাড়া বুধবার দুদক স্বাস্থ্য অধিদপ্তরের বাকি যে চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করবে তারা হলেন— অধিদপ্তরের সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান, উপ-পরিচালক মো. ইউনুস আলী, ডা. মো. শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

এর আগে গত ৬ আগস্ট জিজ্ঞাসাবাদের জন্য এই পাঁচ কর্মকর্তাকে তলব করে দুদক।

এ সংক্রান্ত চিঠিতে দুদক বলছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর ও কেন্দ্রীয় ওষুধাগারের (সিএমএসডি) সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯-এর চিকিৎসায় নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি কেনাসহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ এসেছে।

এছাড়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ জনসাধারণের সঙ্গে প্রতারণা করে করোনাভাইরাস পরীক্ষার সনদ দেওয়ার নামে কোটি কোটি টাকা সংগ্রহ করেছে। এসব অভিযোগ ও ঘটনায় সংশ্লিষ্টতা বিষয়ে তথ্য জানতে তাদের তলব করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত