সিলেটটুডে ডেস্ক

১৮ আগস্ট, ২০২০ ২৩:০০

রেশমাকে চাপা দেওয়া সেই মাইক্রোবাসটি জব্দ, চালক গ্রেপ্তার

পর্বতারোহী রেশমা নাহার রত্নাকে চাপা দেওয়া সেই মাইক্রোবাসটি (ঢাকা মেট্রো চ ১৫-৩৬৮৫) জব্দ ও এর চালক নাঈমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৮ আগস্ট) ঢাকা নগরীর কাফরুলের ইব্রাহিমপুর এলাকায় অভিযান চালিয়ে গাড়ি জব্দ ও তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ১২ দিনে বিভিন্ন সড়কের ৩৮২টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে গাড়িটির অবস্থান শনাক্ত করেন তদন্ত-সংশ্লিষ্টরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রত্নাকে চাপা দেওয়ার কথা স্বীকার করেছে নাঈম।

বিজ্ঞাপন

পুলিশের তেজগাঁও বিভাগের উপ কমিশনার মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেন, ঘটনার পর কালো রঙের মাইক্রোবাসটির যাত্রাপথ শনাক্তে পুলিশের একাধিক দল কাজ শুরু করে। প্রথমে সিসিটিভি ফুটেজ সংগ্রহের জন্য শেরেবাংলা নগর ও তেজগাঁও থানার তিন এসআইয়ের নেতৃত্বে তিনটি দল গঠন করা হয়। বিভিন্ন সড়ক, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও আবাসিক স্থাপনার প্রবেশপথে থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেন তারা।

তিনি আরও বলেন, সেগুলো পর্যালোচনায় জানা যায় মাইক্রোবাসটির গতিপথ। ক্যামেরায় ১২ আসনের হায়েস মাইক্রোবাসটির নম্বরপ্লেটের কিছু অস্পষ্ট ছবি পাওয়া যায়। ফলে নম্বরের সঙ্গে সাদৃশ্যপূর্ণ ১১২টি মাইক্রোবাসের বিষয়ে অনুসন্ধান শুরু হয়। মামলার তদন্ত কর্মকর্তার সমন্বয়ে পুলিশের চারটি দল বিআরটিএসহ বিভিন্ন মাধ্যম থেকে গাড়ির মালিকানা, রং, আসনসংখ্যা ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে। দীর্ঘ প্রচেষ্টায় অবশেষে সাফল্য আসে। মঙ্গলবার দুপুরে ইব্রাহিমপুর থেকে গাড়িটি জব্দ ও চালককে গ্রেপ্তার করা সম্ভব হয়।

আপনার মন্তব্য

আলোচিত