সিলেটটুডে ডেস্ক

২৬ আগস্ট, ২০২০ ১৫:০৪

কারাগারে স্বাস্থ্য অধিদপ্তরের আবজাল

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা পৃথক দুই মামলায় জামিন আবেদন করেছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের প্রশাসনিক কর্মকর্তা মো. আবজাল হোসেন। সেই আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৬ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আইনজীবীর মাধ্যমে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০১৯ সালের ২৭ জুন দুদক উপপরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ কার্যালয়ে অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিং ও দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা দু’টি দায়ের করেন।

আবজাল দম্পতিদের বিরুদ্ধে ৩৬ কোটি ৩০ লাখ ৬১ হাজার ৪৯৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখার অভিযোগ আনা হয় মামলায়। এছাড়া স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের মাধ্যমে ২৮৪ কোটি ৫১ লাখ ১৩ হাজার ২০৭ টাকার মানি লন্ডারিং অপরাধের অভিযোগও করা হয়। পরে গত ২৭ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়-ঢাকা-১-এ কমিশনের উপপরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে আরও দুটি মামলা দায়ের করেন।

আপনার মন্তব্য

আলোচিত