সিলেটটুডে ডেস্ক

২৭ আগস্ট, ২০২০ ২৩:০৩

বাংলাদেশের সঙ্গে ফ্লাইট চালুর প্রস্তাব ভারতের

কোভিড-১৯ এর কারণে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধ হয়ে যাওয়া আকাশপথে যোগাযোগ পুনরায় চালু করার প্রস্তাব দিয়েছেন ভারতের বিদায়ী হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাস।

বৃহস্পতিবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সাক্ষাতকালে তিনি এ প্রস্তাব দেন। এ সময় তিনি ভারতের এয়ার বাবলে বাংলাদেশের যুক্ত হওয়ার বিষয়টিও উপস্থাপন করেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

ভারতের বিদায়ী হাই কমিশনার বাংলাদেশের এভিয়েশন খাতের উন্নয়নে কাজ করার ব্যাপারে ভারতের আগ্রহের কথা প্রতিমন্ত্রীকে জানান। জবাবে প্রতিমন্ত্রী বিমান যোগাযোগ পুনরায় চালু করার প্রয়োজনীয়তার বিষয়ে একমত পোষণ করে বলেন, পারস্পরিক আলোচনার মাধ্যমে শিগগির এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

বৈঠকে প্রতিমন্ত্রী জানান, সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শিগগির সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট শুরু হবে। এতে ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য সমূহের অধিবাসীরা যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণের ক্ষেত্রে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে অনেক সুবিধা পেতে পারে।

এ বিষয়ে ভারতীয় হাই কমিশনার একমত প্রকাশ করেন।

আজ বৈঠকে ভারতের বিদায়ী হাই কমিশনার রীভা গাঙ্গুলি ও প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী পর্যটন ও এভিয়েশন খাতে পারস্পরিক সহযোগিতা দুই দেশের লক্ষ্য অর্জনে সহায়তা করবে বলে জানান।

রীভা গাঙ্গুলীকে ভারতের বিদেশ মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে নিয়োগ পাওয়ায় অভিনন্দন ও শুভকামনা জানান মাহবুব আলী।

আপনার মন্তব্য

আলোচিত