সিলেটটুডে ডেস্ক

০২ সেপ্টেম্বর, ২০২০ ২০:২৬

অপ্রয়োজনীয় ব্যয়-অপচয় প্রতিরোধ করবো : পরিকল্পনামন্ত্রী

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, অপচয়ের বিষয়ে আমরা প্রতিরোধ করবো। সেই বিষয়ে আমি আপনাদের দৃষ্টি আকর্ষণ করছি। উন্নয়ন প্রকল্পে অপ্রয়োজনীয় ব্যয় এবং অপচয় অবশ্যই রোধ করতে হবে।

পরিবেশ, জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ পরিসংখ্যান শক্তিশালীকরণ (ইসিডিএস) প্রকল্পের দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার (২ সেপ্টেম্বর) তিনি এসব কথা বলেন।

রাজধানীর আগারগাঁওয়ে পরিসংখ্যান ভবনে এ অনুষ্ঠান হয়। এই কাজে মোট খরচ করা হবে ৩৬ কোটি ছয় লাখ ৭৪ হাজার টাকা। ২০১৯ সালের জুলাইয়ে শুরু হওয়া এ প্রকল্পের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের জুনে।

বিজ্ঞাপন

এম এ মান্নান বলেন, পরিমিতিবোধ, মিতব্যয়িতা ইত্যাদি সাধারণ ব্যাপার আমাদেরকে স্কুল থেকে শিখিয়ে আসছে। সেটা আমরা চর্চা করবো। আর অপচয় রোধ করবো। প্রকল্পে অপ্রয়োজনীয় ব্যয়, অপচয় আমরা ঠেকিয়ে দেব।

মন্ত্রী বলেন, আমরা কিন্তু ব্যয় করবো। ব্যয়ের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নন। ব্যয় করবো, তবে জেনেশুনে করবো। যেখানে প্রয়োজন, সেই ব্যয়টা পুরোটাই করবো।’

সরকারি কর্মকর্তা, উপস্থিত পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, বিবিএসের মহাপরিচালকের দৃষ্টি আকর্ষণ করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রতিটি ব্যয়, আমরা প্রয়োজনীয় ব্যয়টা করবো। যথাসময়ে, এক বিন্দু দেরি করবো না, কিন্তু প্রয়োজনীয়। এটা আমি পুনরায় দেখবো। আপনাদের নজরে আনছি।’

আপনার মন্তব্য

আলোচিত