সিলেটটুডে ডেস্ক

০৩ সেপ্টেম্বর, ২০২০ ১১:১০

২১ আগস্ট গ্রেনেড হামলা: খালেদার বিরুদ্ধে মামলার আবেদন

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ এনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে বিচারক দেবব্রত বিশ্বাসের আদালতে হত্যার অভিযোগে মামলাটির আবেদন জমা দেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। ওই মামলায় একমাত্র আসামি বেগম খালেদা জিয়া।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এবং মামলার বাদী এবি সিদ্দিকী।

আজাদ রহমান জানান, মামলার বাদী বিবরণীতে উল্লেখ করেছেন ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলার মূল ইন্ধনদাতা খালেদা জিয়া। সকাল ১১টায় এ বিষয়ে শুনানি হবে।

মামলার বিবরণী থেকে জানা যায়, শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ওই গ্রেনেড হামলা করা হয়েছিলো তার পরিকল্পনাকারী ইন্ধনদাতা হচ্ছেন খালেদা জিয়া। আসামি মুফতি হান্নানের জবানবন্দিতে তা প্রকাশ পেয়েছে।

অভিযোগে আরও বলা হয়, মেজর জিয়া যেভাবে আড়াল থেকে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যা করে রাষ্ট্র ক্ষমতায় এসেছিলেন। একই ভাবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলায় হত্যা করে ক্ষমতা পাকা পোক্ত করতে চেয়েছিলেন খালেদা জিয়া।

এদিকে, মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মোট পাঁচজনকে সাক্ষী হিসেবে উল্লেখ করা হয়েছে। বাংলাদেশ দন্ডবিধির ৩০২, ৩৪, ১৪৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত