সিলেটটুডে ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০২০ ২০:৪৪

এ নিয়ে তারিখ পেছাল ৭৪ বার

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন পিছিয়ে আগামী ১৪ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। এ নিয়ে ৭৪ বার প্রতিবেদন দাখিলের তারিখ পেছানো হলো।

মঙ্গলবার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা র‌্যাব কোনো প্রতিবেদন দাখিল করেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম মিল্লাত হোসেন প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

এরআগে গত ২ মার্চ আলোচিত এ হত্যা মামলার অগ্রগতি প্রতিবেদন হাই কোর্টে জমা দেয় র‌্যাব। প্রতিবেদনে বলা হয়. এ হত্যাকাণ্ডে দুজন অপরিচিত পুরুষ জড়িত ছিলেন। সাগর-রুনির ব্যবহৃত কাপড়ের সঙ্গে তাদের ডিএনএ এর মিল পাওয়া গেছে।

২০১২ সালের ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। দুজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়। হত্যাকাণ্ডের পরপরই কারণ অনুসন্ধান করে খুনিদের শাস্তি দিতে সে সময়ের স্বরাষ্ট্রমন্ত্রী সময় নিয়েছিলেন ৪৮ ঘণ্টা। কিন্তু আট বছরে কয়েক দফা তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হলেও কোনো আলোর দেখা মেলেনি।

এ ঘটনার পর রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। প্রথমে মামলাটি শেরেবাংলা নগর থানার মাধ্যমে তদন্ত শুরু হয়। এরপর চাঞ্চল্যকর হত্যা মামলা হিসেবে এর তদন্তভার মহানগর ডিবি পুলিশকে দেওয়া হয়। দুই মাসেরও বেশি সময় তদন্ত করে ডিবি রহস্য উদঘাটনে ব্যর্থ হয়। পরে ২০১৪ সালের ১৮ এপ্রিল হাইকোর্টের নির্দেশে হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের ওপর ন্যস্ত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত