সিলেটটুডে ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৩১

মাস্কের ব্যবহারে আরও সতর্ক হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ছবি: ফোকাস বাংলা

মাস্কের ব্যবহারে আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া অক্টোবর ও নভেম্বর থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ আরেকবার বাড়ার আশঙ্কা প্রকাশ করে প্রয়োজনীয় সকল প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন।

সোমবার (২১ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রীসভার নিয়মিত বৈঠক শেষে সচিবালয়ে অনুষ্ঠিত সীমিত প্রেস ব্রিফিংয়ে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এই তথ্য জানান।

বৈঠকের বিষয়ে মন্ত্রীপরিষদ সচিব জানান, ‘ইদানীং দেশের বিভিন্ন মসজিদে মুসল্লিদের মাস্ক ছাড়া নামাজ পড়তে দেখা যায়। তাই প্রধানমন্ত্রী ধর্ম মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, মাস্ক পরার জন্য সচেতনতা বাড়াতে হবে। জোহর ও মাগরিব এই দুই ওয়াক্তের সময় যেন সব মুসল্লি মাস্ক পরে নামাজে আসেন তা নিশ্চিত করতে হবে। অন্যান্য সময়ও মসজিদে নামাজ পড়ার সময় মাস্ক পরায় উৎসাহিত করতে হবে। এই মুসল্লিরাই যেন বাইরের মানুষকে সচেতন করেন সেভাবে উৎসাহিত করতে হবে।’

এছাড়া বৈঠকে মেডিকেল শিক্ষায় গবেষণা ও উচ্চশিক্ষার মানোন্নয়নে খুলনায় একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় করার লক্ষ্যে ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা আইন ২০২০’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এর ফলে খুলনা বিভাগের মেডিক্যাল কলেজসহ চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহ এই বিশ্ববিদ্যালয়ের আওতাধীন থাকবে। মন্ত্রীসভায় বাংলাদেশ পর্যটন করপোরেশন আইন ২০২০ এর খসড়াতেও চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত