সিলেটটুডে ডেস্ক

২২ সেপ্টেম্বর, ২০২০ ২০:০৯

সরকার ব্যবসায়িক উদ্দেশ্যে গণস্বাস্থ্যের কিটের অনুমতি দেয়নি: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সরকার ব্যবসায়িক উদ্দেশ্যে গণস্বাস্থ্যের কিটের অনুমতি না দিয়ে আমদানির অনুমোদন দিয়েছে। কিট উন্নয়নে গণস্বাস্থ্য কেন্দ্রের ১০ কোটি টাকা ক্ষতি হয়েছে কিন্তু সরকার অনুমোদন দেয়নি বলে জানান জাফরুল্লাহ। গণস্বাস্থ্য কেন্দ্র কিটের অনুমতি চেয়ে আর আবেদন করবে না বলে জানান তিনি। তবে সরকার নিজে থেকে অনুমোদন দিলে তারা কিট সরবরাহ করবে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধাদের এক মিনিট করতালির মাধ্যমে সম্মান জানানোর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সারা দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের ৩০টি কেন্দ্রে আজ এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘এই সরকার ব্যবসায়ীদের সরকার। তাই আমাদের অ্যান্টিবডি এবং অ্যান্টিজেন কিট প্রস্তুত থাকার পরও সরকার তা অনুমোদন না দিয়ে আমদানির অনুমোদন দিয়েছে। এটি ব্যবসায়িক উদ্দেশ্যে।’

সরকার এখনো ভুলনীতিতে চলছে মন্তব্য করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার সময়মতো করোনার ভ্যাকসিন ট্রায়ালের অনুমোদন দেয়নি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাফরুল্লাহ চৌধুরী বলেন, নিরপেক্ষ মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হলে দেশের স্বাস্থ্যব্যবস্থার উন্নয়ন হবে।
করোনায় সম্মুখসারির যোদ্ধাদের প্রসঙ্গে জাফরুল্লাহ চৌধুরী বলেন, যুদ্ধ হলে লোক মারা যাবে তেমনি স্বাস্থ্যের দুর্যোগের সময় ডাক্তার নার্স এবং অন্যান্যরা স্বাস্থ্য ঝুঁকিতে থাকবেন। কিন্তু এদের জন্য সরকারের যথেষ্ট সাহায্য সহযোগিতা থাকা উচিত।

গণস্বাস্থ্য প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক মোহাম্মদ শওকত আলী।

আপনার মন্তব্য

আলোচিত