সিলেটটুডে ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৬:১২

প্রধানমন্ত্রীর সঙ্গে রীভা গাঙ্গুলির বিদায়ী সাক্ষাৎ

ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ আজ রোববার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে বিদায়ী সাক্ষাৎ করেন। এ সময় তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী​শ্রী নরেন্দ্র মোদীর পাঠানো শুভেচ্ছা বার্তাটি হস্তান্তর করেন এবং তার পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে একটি ফুলের তোড়া উপহার দেন।

বৈঠকে হাই কমিশনার ভারতের “প্রতিবেশী প্রথমে” নীতিতে বাংলাদেশের গুরুত্বের কথা পুনর্ব্যক্ত করেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দুই দেশের মধ্যে যে দ্বিপাক্ষিক সম্পর্কের অগ্রগতি হয়েছে তা তুলে ধরেন। মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী এবং পরের বছরে বাংলাদেশের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পঞ্চাশতম বার্ষিকী উদযাপন বিষয়েও আলোচনা করেন তারা।

এ সময় ভারতীয় হাই কমিশনার ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভারত সফরের কিছু দুর্লভ ফুটেজ প্রধানমন্ত্রীকে উপহার দেন। প্রধানমন্ত্রী ভারত-বাংলাদেশ সম্পর্ক সুদৃঢ় করার ক্ষেত্রে অবদানের জন্য বিদায়ী হাই কমিশনারকে ধন্যবাদ জানান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিব (পূর্ব) হিসেবে তার পরবর্তী কর্মজীবনের জন্য শুভকামনা জানান।

আপনার মন্তব্য

আলোচিত