সিলেটটুডে ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০২০ ১১:২৬

রিফাত হত্যা মামলার রায় : সবার আগে বাবার সঙ্গে আদালতে মিন্নি

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় ঘোষণা হবে আজ। রায় উপলক্ষে বরগুনার আদালত প্রাঙ্গনে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। ইতোমধ্যেই আদালতে আসা শুরু করেছেন আদালতের কর্মীসহ আইনজীবী ও তাদের সহকারীরা।

তবে যাদেরকে ঘিরে আজ এ মামলা রায়- সেই আসামিদের মধ্যে সবার আগে আদালতে হাজির হয়েছে নিহত রিফাতের স্ত্রী ও এ মামলার অন্যতম আসামি আয়েশা সিদ্দকা মিন্নি। জামিনে থাকা মিন্নি আজ বুধবার সকাল ৮টা ৫০ মিনিটে তার বাবার সঙ্গে মোটর সাইকেলে চেপে আদালতে হাজির হন। একই সঙ্গে আদালত প্রাঙ্গণে হাজির হয়েছেন মিন্নির কয়েকজন স্বজনও।

এসময় মিন্নি বাবা মোঃ মোজাম্মেল হোসেন কিশোর বলেন, কিছুক্ষণ পরেই রিফাত হত্যা মামলার রায় ঘোষণা হবে। তিনি আশা প্রকাশ করেন- এ মামলায় মিন্নি নির্দোষ প্রমাণিত হয়ে সসম্মানে বেকসুর খালাস পাবে।

বিজ্ঞাপন

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি থেকে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। মোট ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এ মামলায়। এ মামলার ৬ নম্বর আসামি মোঃ মুসা এখনো পলাতক রয়েছেন।

গত ১৬ সেপ্টেম্বর এ মামলার দুই পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আসাদুজ্জামান রায়ের জন্য আজকের দিন ঠিক করেন।

রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলেন- রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, মো. মুসা, আয়েশা সিদ্দিকা মিন্নি, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুন।

আপনার মন্তব্য

আলোচিত