সিলেটটুডে ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০২০ ১২:৪৯

রিফাত হত্যা মামলার রায় পড়া শুরু

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রায় পড়া শুরু হয়েছে। বুধবার সকাল ১১টা ৪৮ মিনিটে বরগুনা জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে রায় পড়া শুরু হয়। সকাল ৯টায় বাবা মোজা‌ম্মেল হক কি‌শোরের সঙ্গে আয়শা সিদ্দিকা মিন্নি আদালত প্রাঙ্গণে আসেন।

মিন্নির বাবা কিশোর দাবি করেছেন, ন্যায় বিচার পেলে তার মেয়ে মিন্নি নির্দোষ প্রমাণিত হবে। একই কথা বলেন মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম।

এদিকে রায়কে ঘিরে গতকাল রাতে রিফাতের বাবা আব্দুল হালিমের নিরাপত্তায় দুইজন গানম্যান নিয়োগ করা হয়েছে। এছাড়া, রিফাতের বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এই মামলার রায়কে কেন্দ্র করে সকাল থেকেই শহরজুড়ে পুলিশি তৎপরতা দেখা যায়।

অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মহরম বলেন, ‘রিফাত হত্যার মামলার রায়কে ঘিরে আদালত চত্বরে তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। জনসাধারণের চলাচল সীমিত করা হয়েছে। মামলার বাদীর ব্যক্তিগত ও পারিবারিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মোতায়েন করা হয়েছে। আদালত চত্বরের পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে তল্লাশি করা হচ্ছে।’

বিজ্ঞাপন

পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী আজ এই আলোচিত মামলার রায় ঘোষণা হতে যাচ্ছে। রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ১০ আসামির রায় ঘোষণা করা হবে। মামলার বাকি ১৪ আসামি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের বিচার বরগুনার শিশু আদালতে চলমান রয়েছে।

পৌনে ১২টার দিকে প্রিজন ভ্যানে করে রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুনকে আদালতে নিয়ে আসা হয়। চার্জশিটভুক্ত আসামি মো. মুসা মামলার শুরু থেকেই পলাতক।

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংঘটিত হয়। ওই বছর ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে ভাগ করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ।

চলতি বছরের ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। গত ৮ জানুয়ারি থেকে ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মোট ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয় এ মামলায়।

আপনার মন্তব্য

আলোচিত