সিলেটটুডে ডেস্ক

২৪ অক্টোবর, ২০২০ ১৪:১৪

রফিক-উল হকের মরদেহে বিএনপির শ্রদ্ধা

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৪ অক্টোবর) সকালে মৃত্যুর সংবাদ শোনার পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর মগবাজারে আদ-দ্বীন হাসপাতালে যান। সেখানে ব্যারিস্টার রফিক-উল হকের মরদেহের সামনে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থেকে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান।

এ সময়ে বিএনপি নেতা মজিবুর রহমান, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদের মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ব্যারিস্টার রফিক-উল হক চলে যাওয়ায় আইনাঙ্গনে একটি বিরাট রকমের ক্ষতির সৃষ্টি হয়েছে, শূন্যতা সৃষ্টি হয়েছে। এই শূন্যতা পূরণ হওয়ার নয়। আমরা বিএনপির পক্ষ থেকে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে তার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি, তার আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি বলেন, এ রকম একজন আইনজীবী এখন খুবই অভাব। তার অভাব আমরা অনুভব করছি। তিনি সবসময় নিপীড়িতদের পাশে দাঁড়িয়েছেন, তাদেরকে আইনি সহায়তা দিয়ে গেছেন।

মির্জা ফখরুল বলেন, ব্যারিস্টার রফিক-উল হক সারাজীবনের যে আয় করেছেন তার একটা বিরাট অংশ মানুষের সেবায় ব্যয় করেছেন। এ হাসপাতালের চেয়ারম্যান ছিলেন, ক্যানসার হাসপাতালে তার বিরাট অবদান আছে। ডায়াবেটিক হাসপাতালের পুরো আইসিইউ তিনি করে দিয়েছেন। এভাবে বিভিন্ন হাসপাতাল, বিশ্ববিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠায় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

এর আগে শনিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় আদ-দ্বীন হাসপাতালের আইসিইউতে লাইভ সাপোর্ট অবস্থায় মারা যান আদ-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান রফিক-উল হক। তার প্রথম জানাজা সকাল সাড়ে ১০টায় আদ-দ্বীন হাসপাতাল জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আদ-দ্বীন হাসপাতালের পরিচালনা পরিষদের পরিচালক, সদস্য, চিকিৎসকসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় পল্টনে নিজের বাসায়। সেখানে বেলা ১টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন করেন।

আপনার মন্তব্য

আলোচিত