সিলেটটুডে ডেস্ক

২৯ অক্টোবর, ২০২০ ০১:১০

ফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি, সিদ্ধান্ত আজ

সারাদেশে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানো হচ্ছে। করোনা মহামারির দ্বিতীয় ঢেউ থেকে শিক্ষার্থীদের সুরক্ষা ও স্বাস্থ্যগত নিরাপত্তার কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। ছুটি কতদিন বাড়ানো হচ্ছে, তা ঠিক করতে আজ বৃহস্পতিবার শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় যৌথ বৈঠক করবে।

বৈঠকের পর দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলন করে ছুটির বিষয়ে সরকারি সিদ্ধান্ত জানাবেন। শিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনার পরিস্থিতি এখনও ঝুঁকিমুক্ত ও স্বাভাবিক না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যাচ্ছে না। এ অবস্থায় শিক্ষার্থীদের অনলাইন, টেলিভিশিন ও রেডিওর মাধ্যমে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখা হবে।

জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিবেশ হয়নি এখনও। ফলে ছুটি আরও বাড়াতে হবে। বৃহস্পতিবার এ বিষয়ে দুই মন্ত্রণালয়ের বৈঠক করার পর সিদ্ধান্ত জানানো হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে। তবে কতদিন বাড়বে, তা শিক্ষা মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার জানিয়ে দেওয়া হবে।

করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ইতোমধ্যে প্রাথমিকের সমাপনী, জেএসসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও।

আপনার মন্তব্য

আলোচিত