সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০২০ ১৯:১৯

আত্মগোপনে ছিলেন তিথি সরকার: সিআইডি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তিথি সরকার আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

নিজের ফেসবুক আইডি থেকে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য ছড়ানোর অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার হন তিথি। যদিও তার দাবি, তিনি ফেসবুক হ্যাকিংয়ের শিকার হয়েছেন।

সিআইডি বলছে, অভিযোগ ‘ধামাচাপা দিতে’ তিথি সরকার স্বেচ্ছায় আত্মগোপনে চলে যান। ১১ নভেম্বর তাকে নরসিংদীর একটি বাসা থেকে আটক করে সিআইডি।

এর আগে একই দিন রাজধানীর গুলিস্তান কাপ্তান বাজার এলাকা থেকে তিথির স্বামীকে আটক করা হয়।

বৃহস্পতিবার দুপুরে মালিবাগে সিআইডির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশের এই শাখার প্রধান ডিআইজি জামিল আহমদ।

তিনি বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পল্টন থানায় গত ২ নভেম্বর সিআইডি যে মামলা করেছে, তাতে তিথি ও তার স্বামী শিপলু মল্লিককে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

সিআইডি জানায়, গত ২৫ অক্টোবর মিরপুরের পল্লবীর বাসা থেকে বের হয়ে তার বন্ধু শিপলু মল্লিকের সঙ্গে যোগাযোগ করে বাগেরহাটে যান তিথি সরকার। সেখানে শিপলু মল্লিককে বিয়ে করে বাগেরহাটে অবস্থান করে ৯ নভেম্বর ঢাকায় ফেরেন।

পরে শিপলু মল্লিকের নরসিংদীর দূরসম্পর্কের চাচা দেবাশীষ রায়ের বাসায় অবস্থান করার সময় সিআইডি তিথিকে আটক করে। সেদিন সিআইডির আরেকটি টিম গুলিস্থানের কাপ্তান বাজারের ইলেকট্রনিক মার্কেট থেকে শিপলুকে আটক করে।

ফেসবুক আইডি হ্যাকড হয়েছে দাবি করে ২৩ অক্টোবর পল্লবী থানায় একটি জিডি করেন তিথি। এর পরপরই ধর্মীয় উস্কানির অভিযোগে ২৬ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিথিকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করে। অন্যদিকে, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দফতর সম্পাদকের পদ থেকেও তাকে বহিষ্কার করা হয়।

সিআইডির ডিআইজি জামিল আহমদ বলেন, গত ২৭ অক্টোবর তিথি সরকারের বড় বোন স্মৃতি রাণী সরকার পল্লবী থানায় একটি জিডি করে জানান, তিথি সরকারকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

জিডিতে তিনি উল্লেখ করেন, ২৫ অক্টোবর সকাল ৯টার পর তিথি মিরপুরের পল্লবীর বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন।

আপনার মন্তব্য

আলোচিত