সিলেটটুডে ডেস্ক

২০ জানুয়ারি, ২০২১ ১৬:০৩

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে, তাপমাত্রা আরও কমবে

সকাল থেকে মেঘাচ্ছন্ন সিলেটের আকাশ। রোদের দিখা নেই। দেশের অনেক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হচ্ছে। আজ এবং আগামীকাল দেশের অধিকাংশ জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। রাত থেকে কমে আসতে পারে তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক এ তথ্য জানান। তিনি বলেন, ‘ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আজকে (বুধবার) ও আগামীকাল বৃহস্পতিবার এই দুই দিন অব্যাহত থাকবে। এ সময়ে রাতের তাপমাত্রা কমবে।’

আবহাওয়াবিদ ওমর ফারুক জানালেন, শীতকালে এ ধরনের বৃষ্টি মাঝে মধ্যেই হয়ে থাকে। মাসের শেষ দিকে আসতে পারে শৈত্য প্রবাহ।

‘আজকে ও কালকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত থাকার পর আগামী পরশুদিন (শনিবার) তাপমাত্রা অনেকটা কমে আসতে পারে। মাসের শেষে আরও কমে আসতে পারে।’

বুধবার সকাল থেকে ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

এ ছাড়া দেশের অন্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পরতে পারে এবং কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুন্ডে, ১১.৩ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস আর সর্ব নিম্ন তাপমাত্রা থাকবে ১৬ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতি হবে ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার।

আপনার মন্তব্য

আলোচিত