সিলেটটুডে ডেস্ক

০৯ মার্চ, ২০২১ ১৬:১৮

সাকিবকে হত্যার হুমকি: সেই মহসিনের জামিন নিয়ে হাই কোর্টের রুল

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা মহসিন তালুকদারকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চ্যুয়াল হাই কোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার (৯ মার্চ) এ রুল জারি করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। আদালতে আসামি পক্ষে আইনজীবী ছিলেন আব্দুল হালিম কাফি ও মো. জাহাঙ্গীর হোসেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ বলেন, আদালত তাকে জামিন না দিয়ে জামিন প্রশ্নে চার সপ্তাহের রুল জারি করেছেন।

গত বছরের ১৭ নভেম্বর সুনামগঞ্জ থেকে আটক করা হয় সাকিবকে হত্যার হুমকিদাতা মহসিন তালুকদারকে। আগের দিন ১৬ নভেম্বর ১৬রাত ১২টা ৬ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে দেশীয় অস্ত্র প্রদর্শন করে সাকিব আল হাসানকে গলা কেটে হত্যার হুমকি দেন ওই যুবক। সাকিব ভারতের কলকাতায় গিয়ে কালীপূজার অনুষ্ঠান উদ্বোধন করেছেন উল্লেখ করে এ হুমকি দেয় সে। মহসীন সিলেটের সদর উপজেলার শাহপুর তালুকদারপাড়ার আজাদ বক্স তালুকদারের ছেলে।

'Mohsin Talukdar' নামের আইডি থেকে ওই যুবক এই লাইভ ভিডিওটি প্রচার করেন।  সম্প্রতি কালীপূজার এক অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ করে সাকিবের কলকাতায় যাওয়ায় বিক্ষুব্ধ হয়ে তাঁকে কুপিয়ে টুকরো করে হত্যা করার কথা বলেন মহসীন। এ সময় তিনি অকথ্য ভাষায় সাকিবকে গালাগাল করে  নিজের পরিচয় প্রকাশ করে বলেন, সাকিবকে হত্যা করতে প্রয়োজনে তিনি হেঁটেই ঢাকা যাবেন। এরপর ভোর ৬টা ৪ মিনিটে আবারও একটি লাইভ ভিডিওতে এসে রাতের উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করেন। পাশাপাশি সাকিব আল হাসানকে জাতির উদ্দেশে ক্ষমা চাইতে বলেন।

এ সময় মহসিন বলেন, কারো চাপে এখন এ ভিডিওটি নির্মাণ করছেন না। বরং সাকিবকে একটা সুযোগ দেওয়ার জন্য এবং সাকিবের মতো বাকি সব সেলিব্রিটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবার লাইভ করছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত