সিলেটটুডে ডেস্ক

২৪ মার্চ, ২০২১ ২৩:১৩

ইমরান খানকে শেখ হাসিনার চিঠি

পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৩ মার্চ পাঠানো ওই চিঠিতে বাংলাদেশ সরকার, জনগণ ও নিজের পক্ষ থেকে পাকিস্তানের সরকার ও জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। কভিড-১৯ আক্রান্ত ইমরান খানের সুস্থতাও কামনা করেন শেখ হাসিনা।

বুধবার কূটনৈতিক সূত্রগুলো এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্কের বিষয়ে বাংলাদেশের অঙ্গীকারের কথা ওই চিঠিতে উল্লেখ করেছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন, 'আমি বিশ্বাস করি, বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার বিদ্যমান সম্পর্ক ভবিষ্যতে আরও গভীর ও বৈচিত্র্যময় হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। উন্নয়ন ও শান্তির পথে আমাদের অভিন্ন যাত্রার মধ্য দিয়ে দুই দেশের জনগণ উপকৃত হতে পারে।' ইমরান খানের সুস্বাস্থ্য কামনার পাশাপাশি পাকিস্তানের বন্ধুপ্রতিম জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন শেখ হাসিনা।

এই চিঠির বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন মঙ্গলবার দুপুরে ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অসুস্থ। তিনি কভিড-১৯ আক্রান্ত হয়েছেন। সে জন্য আমাদের প্রধানমন্ত্রী সুস্থতা কামনা করে তাকে একটি বার্তা পাঠিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত