সিলেটটুডে ডেস্ক

০১ এপ্রিল, ২০২১ ১৩:৩৯

বাংলাদেশের মাটি ছুঁলো মেট্রোরেলের ছয়টি কোচ

ঢাকার মেট্রোরেলের ছয়টি কোচের প্রথম চালান মোংলা বন্দরে পৌঁছেছে। জাপান থেকে আমদানি করা কোচগুলো এরই মধ্যে খালাস করা হয়েছে। এর মধ্য দিয়ে বাংলাদেশের মাটি ছুঁয়েছে মেট্রোরেলের ছয়টি কোচ।

জাপানের কোবে বন্দর থেকে ছেড়ে আসা এমভি এসপিএম ব্যাংকক বুধবার বিকেল ৪টায় মোংলা বন্দরে পৌঁছায়। মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল মোহাম্মদ মুসা, বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং মেট্রোরেল কর্তৃপক্ষের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের কন্ট্রাক্ট প্যাকেজ-৮ এর প্রকল্প ব্যবস্থাপক এ বি এম আরিফুর রহমান জানান, মেট্রোরেলের লাইন-৬ কন্ট্রাক্ট প্যাকেজ-৮ এর আওতায় ২৪টি যাত্রীবাহী কোচ আমদানি করা হবে। ছয়টি কোচের একটি প্যাকেজের ভ্যাট এবং শুল্ক সহ প্রায় ১০০-১০৫ কোটি টাকা ব্যয় হবে। আমাদের সব ধরনের প্রস্তুতি আছে। আবহাওয়া এবং করোনার পরিস্থিতি স্বাভাবিক থাকলে প্রতি মাসে ছয়টি করে কোচ মোংলা বন্দরে আসবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, মোংলা বন্দরের সক্ষমতা গত কয়েক বছরে অনেক বেড়েছে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের চুল্লিসহ মূল্যবান যন্ত্রাংশ এই বন্দর দিয়েই আসছে।

আপনার মন্তব্য

আলোচিত