সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০২১ ১৬:০৮

সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা

সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) এই আদেশ দেওয়ার পর শনিবার (৩ এপ্রিল) সকাল থেকে তা কার্যকর হয়। যা আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে। তবে মৌয়াল বা জেলেরা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

করোনা মোকাবিলা ও সংক্রমণরোধে সরকারি নির্দেশনা মেনে সুন্দরবনে এ নিষেধাজ্ঞা জারি করেছে বনবিভাগ।

সুন্দরবনের পর্যটন স্পট করমজলের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির জানান, নিষেধাজ্ঞা পাওয়ার পর শনিবার সকাল থেকে এখানে কোনো দেশি-বিদেশি পর্যটকদের বনের ভিতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তাদের আবারও ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে।

খুলনা সার্কেলের বন সংরক্ষক মো. মঈনুদ্দিন খান বলেন, করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ার কারণে সবগুলো পর্যটনকেন্দ্র বন্ধ করা হচ্ছে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবনের পর্যটন স্পটগুলো বন্ধ থাকবে।

তিনি বলেন, সুন্দরবন পূর্ব ও পশ্চিম জোন মিলিয়ে সাতটি পর্যটন স্পট রয়েছে। যার মধ্যে পশ্চিমে দুটি এবং পূর্বে পাঁচটি। এগুলো সবই বন্ধ রয়েছে ।

তিনি আরও বলেন, প্রতিবছর দেশি-বিদেশি প্রায় দুই লাখ পর্যটক সুন্দরবনে ঘুরতে আসেন। তবে করোনাভাইরাসের সংক্রমণের কারণে গতবছরও সুন্দরবনের পর্যটনকেন্দ্র বন্ধ ছিল। তারপরও এক লাখ ৭২ হাজারের মতো পর্যটক এসেছিল। মূলত নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত পর্যটনের মৌসুম। এ সময়ে পর্যটকরা বেশি আসে সুন্দরবনে। সেটি মার্চ পর্যন্ত গড়ায়।

আপনার মন্তব্য

আলোচিত