সিলেটটুডে ডেস্ক

১০ নভেম্বর, ২০১৫ ২০:৪৪

ঘটনাস্থলে রক্তের দাগ, আইএসপিআরের বিজ্ঞপ্তিতে ‘সামান্য আহত’

ঢাকা সেনানিবাস এলাকায় কড়া নিরাপত্তার মধ্যে মিলিটারি পুলিশের (এমপি) এক সদস্যের আহত হওয়ার ঘটনার প্রায় ছয় ঘণ্টা পর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “একজন পথচারী পেছন থেকে ধারালো অস্ত্রের মাধ্যমে” ওই হামলা চালায়। এতে ওই মিলিটারি পুলিশ সদস্য সামান্য আহত হয়েছেন।”

“কর্তব্যরত অন্য সামরিক সদস্যগণ সন্দেহভাজন একজন হামলাকারীকে আটক করেছেন। বিস্তারিত জানার জন্য ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।”

এদিকে, আহত ল্যান্স করপোরাল সামিদুল ইসলামকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে রক্তের দাগ দেখা গেলেও আইএসপিআর বলছে, তিনি ‘সামান্য আহত’ হয়েছেন।

তবে সেনানিবাস এলাকায় কড়া নিরাপত্তার মধ্যে ঠিক কীভাবে ওই হামলা হল- সে বিষয়ে আইএসপিআর বা পুলিশের কোনো স্পষ্ট ভাষ্য পাওয়া যায়নি।

এর আগে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায় দায়িত্বরত মিলিটারি পুলিশের (এমপি) এক সদস্যকে কুপিয়ে আহত করে এক "পথচারী"। ওই মিলিটারি পুলিশ সদস্যের নাম সামিদুল ইসলাম। তিনি ১৩ এমপির ল্যান্স কর্পোরাল।

কাফরুল থানার এস আই আবদুল হালিম সংবাদমাধ্যমকে বলেন, মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে এ খবর পেয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে গেছেন। তবে কারা কেন এ ঘটনা ঘটিয়েছে, সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য তারা এখনও পাননি।

প্রত্যক্ষদর্শী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সূত্রে জানা গেছে, ওই সড়কে রিকশা চলাচল নিষিদ্ধ থাকলে সকাল সাড়ে নয়টার দিকে এমপি তল্লাশিচৌকির সামনে দিয়ে একটি রিকশা সোজা দক্ষিণ দিকে যাচ্ছিল। সামিদুল রিকশাটিকে থামিয়ে রিকশাচালকের সঙ্গে কথা বলছিলেন।

এ সময় ৩০-৩৫ বছর বয়সী এক যুবক পেছন দিক থেকে তাঁর ওপর হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে যুবকটি তাঁর বাম ঘাড়ে ও চোয়ালে আঘাত করতে থাকে। বাধা দিতে গেলে সামিদুলের হাতেও আঘাত করা হয়।

এ সময় তল্লাশিচৌকির অন্যরা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এগিয়ে এলে ওই যুবক দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে পেছনে ধাওয়া করে উত্তর কাফরুলের একটি বাসার পাঁচতলা থেকে তাঁকে ধরে ডিজিএফআই কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

ঘটনাস্থলের বেশ কাছেই গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের সদর দপ্তর। ওই এলাকায় সব সময় কড়া নিরাপত্তাব্যবস্থা থাকে।

এর আগে গত ৪ নভেম্বর সাভারের আশুলিয়ায় শিল্প পুলিশের চেকপোস্টে দুর্বৃত্তদের হামলায় ১ পুলিশ কনস্টেবল নিহত হয় এবং আহত হয় আরো ৪ পুলিশ সদস্য ।

আপনার মন্তব্য

আলোচিত