সিলেটটুডে ডেস্ক

২০ এপ্রিল, ২০২১ ১১:৩৯

হেফাজতের তাণ্ডব: গ্রেপ্তার আরও ৭

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনায় পুলিশ আরও ৭ জনকে গ্রেপ্তার করেছে। এ নিয়ে এখন পর্যন্ত ৩১৭ জনকে গ্রেপ্তার করল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইস উদ্দিন বলেন, ভোররাতে বিশেষ অভিযান চালিয়ে সাত জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার ৩১৭ জনের মধ্যে ২৭৭ জন হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক, ৩৭ জন বিএনপির নেতাকর্মী এবং তিন জন জামায়াত-শিবিরের কর্মী।

আরও জানানো হয়, হেফাজতে ইসলামের আহ্বানে গত ২৬ ও ২৮ মার্চ জেলা শহরসহ তিনটি উপজেলায় ব্যাপক হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতা চালানো হয়। সেসব মামলায় আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।

এই সহিংসতায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন মাদ্রাসার ছাত্ররাও অংশ নেয়। তারা পুলিশ সুপারের কার্যালয়, হাইওয়ে থানা, পুলিশ ফাঁড়ি, রেলওয়ে স্টেশনসহ অন্তত ৫৮টি সরকারি ও বেসরকারি স্থাপনাসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের বাড়ি-ঘর ও অফিস ভাঙচুর করে এবং আগুন ধরিয়ে দেয়।

এ সব ঘটনায় ৪১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় ৩৯ হাজার জনকে আসামি করে চারটি থানায় ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়। ঘটনার সময় ধারণ করা স্থির চিত্র ও সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই করে অভিযুক্তদেরকে চিহ্নিত করা হয়েছে বলে জানায় পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত