সিলেটটুডে ডেস্ক

২৬ এপ্রিল, ২০২১ ১২:৫১

ফের ৭ দিনের রিমান্ডে মামুনুল

পৃথক দুই মামলায় বিলুপ্ত হেফাজতে ইসলামের কমিটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে ফের ৭ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

সোমবার (২৬ এপ্রিল) সকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন। মামলাগুলোর মধ্যে পল্টন থানার ৪ ও মতিঝিল থানার মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে সাতদিনের রিমান্ডে শেষে তদন্ত কর্মকর্তা মামুনুল হককে আদালতে হাজির করে পল্টন ও মতিঝিল থানার পৃথক দুই মামলার বিশ দিনের রিমান্ডের আবেদন করেন।

এসময় তারপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এ জামিনের বিরোধী করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এ রিমান্ডের আদেশ দেন। এর আগে গত ১৯ এপ্রিল মামুনুল হকের সাত দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

এর আগে গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে বেলা ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

সোনারগাঁওয়ের রিসোর্টে নারী নিয়ে ধরা পড়েন মামুনুল হক। ঘটনার দিন সোনারগাঁও রয়েল রিসোর্টে হামলা ও ভাঙচুরের ঘটনায় হেফাজতের নেতাকর্মী‌দের আসামি করে তিনটি মামলা হয়। এরমধ্যে একটি মামলায় মামুনুল হক প্রধান আসামি।

পুলিশ জানায়, ২০২০ সালে মোহাম্মাদপুরে একটি ভাঙচুরের মামলায় মামুনুলকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ছাড়া গত ২৬ মার্চ দেশের বিভিন্ন স্থানে নাশকতা করার অভিযোগে হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে। মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরোধিতাকালে সহিংস পরিস্থিতির সৃষ্টি হয়। এ ছাড়া হেফাজতে ইসলাম হরতাল দিলে ওইদিনও নাশকতা চালানো হয়। এ সব অভিযোগে হেফাজতের বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত