সিলেটটুডে ডেস্ক:

০১ মে, ২০২১ ১৩:২৬

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতা: ইসলামী আন্দোলনের নেতাসহ গ্রেপ্তার ৬

গত ২৬ থেকে ২৮ মার্চ হেফাজতের তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় আরও ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২৪ ঘন্টায় জেলা পুলিশের বিশেষ টিম বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে। জেলা পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ নিয়ে এ ঘটনায় গ্রেপ্তার আসামির সংখ্যা দাঁড়াল ৩৯৮ জনে।

জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ জানান, হেফাজত তাণ্ডবের স্থির ও ভিডিও চিত্র দেখে তাদের  বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার রাত পর্যন্ত অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে । গ্রেপ্তারকৃতদের মধ্যে জেলা ইসলামী আন্দোলনের মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক এবং জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির মাদ্রাসা বিষয়ক সম্পাদক মাওলানা নিয়াজল করিম রয়েছেন।

তিনি আরও জানান, হেফাজতের তাণ্ডবের ঘটনায় এ পর্যন্ত মামলা হয়েছে ৫৬টি । এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি । এসব মামলায়  ৪১৪ জন এজাহারনামীয় আসামি ছাড়াও অজ্ঞাতনামা আরো প্রায় ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে। এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছে মোট ৩৯৮জন  ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। ওই সময় জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তারা।

আপনার মন্তব্য

আলোচিত