সিলেটটুডে ডেস্ক

০৫ মে, ২০২১ ১৬:১০

ব্যাংকে লেনদেনের সময় বাড়ল ১ ঘণ্টা

চলমান লকডাউনের দিনগুলোতে ব্যাংকে লেনদেনের সময় এক ঘণ্টা বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। নতুন সূচি অনুযায়ী, তফসিলি ব্যাংকগুলোর নির্দিষ্ট শাখাগুলো এখন সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা থাকবে। ব্যাংকে লেনদেন করা যাবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন বিভাগ বুধবার এ সংক্রান্ত সার্কুলার জারি করে দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠিয়েছে।

সার্কুলারে বলা হয়, ৬ থেকে ১৬ মে পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন ব্যাংকিং লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। আর আনুষঙ্গিক কাজের জন্য ব্যাংক খোলা থাকবে বেলা সাড়ে তিনটা পর্যন্ত।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ১৪ থেকে ২১ এপ্রিল কঠোর বিধিনিষেধসহ লকডাউন আরোপ করা হয়। বিশেষজ্ঞদের পরামর্শে ‘সর্বাত্মক’ লকডাউন দফায় দফায় বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে।

এর আগেও জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিপণিবিতান এমনকি সব ধরনের যানবাহন বন্ধ রেখে কঠোর লকডাউন দেয়া হলেও ব্যাংক বন্ধ থাকবে না বলে জানিয়েছিল বাংলাদেশ ব্যাংক। ব্যাংকিং ব্যবস্থাকে জরুরি সেবা হিসেবেই দেখার কথা জানিয়েছিল ব্যাংক ও আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থাটি।

আপনার মন্তব্য

আলোচিত