সিলেটটুডে ডেস্ক

১৭ মে, ২০২১ ১৯:৩৭

ফিলিস্তিনদের উপর ইসরাইলী বিমান হামলায় গণফোরামের ক্ষোভ

ফিলিস্তিনদের উপর ইসরাইলী বিমান হামলায় ক্ষোভ প্রকাশ করেছেন গণফোরামের নেতৃবৃন্দ।

সোমবার (১৭ মে) গণফোরামের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জননেতা বীরমুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টু, নির্বাহী সভাপতি সাবেক মন্ত্রী ও বাংলাদেশের অন্যতম সংবিধান প্রণেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ, গণফোরামের মুখপাত্র সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এক যৌথ বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে তারা বলেন, বিগত সাত দিন যাবত ইসরাইলী বিমান ও কামান হামলা মিলে আদিবাসী নিরীহ, নিরস্ত্র ফিলিস্তিনি জনগণের উপর পবিত্র আল আকসা মসজিদ, সংবাদ মাধ্যমের কার্যালয়, শেলটার সেন্টার, হাসপাতাল ও অসামরিক এলাকাসহ সর্বত্র বিমান হামলা চালানো হচ্ছে । হামলায় অর্ধশতাধিক শিশুসহ দুই শতাধিক সাধারণ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। পবিত্র ঈদের আগে থেকে চলমান আগ্রাসী এ হামলা মুসলিম সম্প্রদায় ও ফিলিস্তিনি জনগণের মানবাধিকার লংঘন হচ্ছে। অনতিবিলম্বে এ হামলা বন্ধের জোড় দাবী জানাচ্ছি এবং নিহত ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

নেতৃবৃন্দ বলেন, যুদ্ধবাদ ও দুর্নীতিবাজ নেতানিয়াহু ইতিপূর্বেও বর্ণবাদী ও মুসলিম বিদ্বেষী ডোনাল্ড ট্রাম্পের আশ্রয়ে বিভিন্ন সময় ফিলিস্তিনদের উপর হামলা চালিয়েছে। যুক্তরাষ্ট্রের নতজানু সুধী পররাষ্ট্র নীতির কারণে এ সমস্যার সমাধান হচ্ছে না। আমার আশা করব জো বাইডেন প্রশাসন ফিলিস্তিনি ‘স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা’ এবং জনগণের জানমাল ও সম্পদ রক্ষায় এবং মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় ইতিবাচক বিশেষ ভূমিকা রাখবে। আমরা ফিলিস্তিনি জনগণের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি এবং স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় সর্বাত্মক সমর্থন পূর্ণব্যক্ত করছি।

আপনার মন্তব্য

আলোচিত