সিলেটটুডে ডেস্ক

২৪ নভেম্বর, ২০১৫ ১০:০০

উত্তরা থেকে জাপানি নাগরিকের লাশ উদ্ধার, আটক ৩

রাজধানীর উত্তরা থেকে এক জাপানি নাগরিকের লাশ উদ্ধার, ৩ জনকে আটক করেছে ডিবি পুলিশ। ওই নারীর নাম হিরোয়ি মিয়েতা। তাঁর বয়স আনুমানিক ৫৫।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে লাশ উদ্ধার করা হয়। ডিএমপি মিডিয়া উইংয়ের উপ-পুলিশ কমিশনার মুনতাসীরুল ইসলাম ঘটনার সতত্যা নিশ্চিত করেছেন।  

উত্তরা জোনের ডিসি বিধান ত্রিপূরা জানিয়েছেন, জাপানি ওই নারী ১০ বছর ধরে বাংলাদেশে চাকরি করেন। গত কয়েকদিন ধরে তিনি নিখোঁজ ছিলেন। জাপান দূতাবাস থেকে বিষয়টি আমাদের জানানো হলে আমরা উত্তরা এলাকা থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করি।

জানা গেছে, হিরোয়ি মিয়েতা উত্তরা ৬ নম্বর সেক্টরে ১৩/বি নম্বর সড়কের ৮ নম্বর হোল্ডিংয়ে সিটি হোমস নামে একটি ডরমেটরিতে থাকতেন।

হিরোয়ি প্রতিদিন জাপানে বসবাসরত মাকে টেলিফোন করে নিজের অবস্থা জানাতেন। ২৬ অক্টোবর থেকে তাঁর মোবাইল ফোনটি বন্ধ পান তার মা। ফলে মেয়ের কোনো খোঁজ না পেয়ে তার মা বিষয়টি ঢাকায় জাপান দূতাবাসকে অবহিত করেন।

জাপান দূতাবাসের পক্ষে ভাইস কাউন্সিলর কুসুকি মাৎসুনা প্রথমে বিষয়টি থানা পুলিশকে মৌখিকভাবে জানান। পরে ১৯ নভেম্বর উত্তরা পূর্ব থানায় হিরোয়ি নিখোঁজ থাকার বিষয়ে তিনি একটি সাধারণ ডায়েরি করেন। যার নম্বর-৯৩৫।

জাপান দূতাবাসের পক্ষ থেকে সাধারণ ডায়েরির পর ঘটনা অনুসন্ধানে তৎপর হয় পুলিশ। পরে, এ ঘটনায় উত্তরা পূর্ব থানায় রবিবার রাতে মামলা করেছে পুলিশ। দণ্ডবিধির ৩০২/২০১/৩৪ ধারায় করা মামলার নম্বর ১১।

বাদী উত্তরা পূর্ব থানার অপারেশন অফিসার মিজানুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত