সিলেটটুডে ডেস্ক

১৪ মার্চ, ২০২৩ ১৪:২৭

রাবির পরিস্থিতি স্বাভাবিক, ক্লাসে ফিরেছেন শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় দুইদিন ক্লাস-পরীক্ষা বন্ধ থাকার পর আজ মঙ্গলবার থেকে পুনরায় একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে। ক্লাসে ফিরেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

ক্যাম্পাস ফিরে পেয়েছে তার চিরচেনা রূপ। ক্লাস ও ক্লাসের বাইরে শিক্ষক-শিক্ষার্থীদের চিরচেনা সেই আড্ডা চোখে পড়েছে। বিশ্ববিদ্যালয়ের সামনের ঢাকা-রাজশাহী মহাসড়কেও যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের বাইরে এখনো মোতায়েন রয়েছে অসংখ্য পুলিশ।

সরেজমিন দেখা যায়, সকাল থেকেই ক্যাম্পাসের সব দোকানপাট খুলতে শুরু করে। টুকিটাকি চত্বর, ড. মুহম্মদ শহীদুল্লাহ্ একাডেমিক ভবনের সামনে, পরিবহন মার্কেটের দোকানগুলোয় ফিরেছে শিক্ষার্থীদের কোলাহল। চায়ের দোকানগুলোতেও চলছে আড্ডা। সকাল ৯টা থেকে বিভিন্ন বিভাগে ক্লাস শুরু হয়েছে। সকাল থেকে নির্ধারিত সময়ে ছেড়ে গেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী বহন করা বাসগুলোও।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, প্রশাসন শিক্ষার্থীদের মধ্যকার আতঙ্ক দূর করতে কাজ করছে। তার আর আতঙ্কিত হওয়ার কিছু নেই। পরিস্থিতি এখন স্বাভাবিক। সব বিভাগেই একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত