সিলেটটুডে ডেস্ক

০৯ মে, ২০২৩ ১৮:৫৪

আরও ৩ মামলায় মামুনুল হকের জামিন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও থানায় নাশকতার অভিযোগে দায়ের করা আরও তিন মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে জামিন দিয়েছে হাইকোর্ট। এ নিয়ে মোট ৪১টি মামলার মধ্যে ২০টিতে জামিন পেলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের এই নেতা।

বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার তাকে জামিন দেয়।

আদালতে জামিন আবেদনের পক্ষ শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আবু রায়হান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী।

এর আগে ৩ মে রাজধানীর পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের হওয়া ৫ মামলায় মামুনুল হককে জামিন দেয় হাইকোর্টের আরেকটি বেঞ্চ।

মামুনুল হককে ২০২১ সালের ১৮ এপ্রিল গ্রেপ্তার করে পুলিশ। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন। মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে আটক করা হয়।

মামুনুল হকের বিরুদ্ধে মতিঝিল থানায় ৪টি, পল্টন থানায় ৯টি, নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় ৩টি, সিদ্ধিরগঞ্জে ৩টি, হাটহাজারী মডেল থানায় ৮টি, খুলনার সোনাডাঙ্গা থানায় ১টি, কুমিল্লার চান্দিনা থানায় ১টি, রাজধানীর ভাটার থানায় ১টি, মোহাম্মদপুর থানায় ১টি, দারুস সালাম থানায় ৫টি ও মিরপুর মডেল থানায় ৩টি।

এছাড়া তার বিরুদ্ধে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালেও দুটি মামলা রয়েছে। এই ৪১টি মামলার মধ্যে আগে ১৭টি মামলায় জামিন পেয়েছেন। মঙ্গলবার ৩টিতে জামিন পেলেন।

আপনার মন্তব্য

আলোচিত