সিলেটটুডে ডেস্ক

৩০ মে, ২০২৩ ১৫:১০

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: আরও তিনদিনের রিমান্ডে চাঁদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আরও তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

পাঁচ দিনের রিমান্ড শেষে মঙ্গলবার সকালে তাকে আদালতে তুলে পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে রাজশাহী জেলা ও দায়রা জজ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহবুব আলম এই আদেশ দেন। রাজশাহী জেলা পুলিশের কোর্ট পরিদর্শক পরিমল কুমার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত বৃহস্পতিবার আবু সাঈদ চাঁদকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান একই আদালত। সেদিন বেলা পৌনে ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার করা হয়।

কোর্ট পরিদর্শক পরিমল কুমার বলেন, পাঁচ দিনের রিমান্ড শেষে মঙ্গলবার বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে আবারও আদালতে এনে পুলিশের পক্ষ থেকে আরও ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। তবে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার এই মামলা বর্তমানে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের কাছে আছে। তারাই বিএনপি নেতা চাঁদকে জিজ্ঞাসাবাদ করবেন।

আবু সাঈদ চাঁদ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং রাজশাহী জেলা কমিটির আহ্বায়ক। তিনি চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান। একাধিকবার বিএনপির প্রার্থী হিসেবে তিনি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিলেও নির্বাচিত হতে পারেননি।

গত ১৯ মে বিকেলে পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করবো।’

তার এই বক্তব্যের ভিডিও দুই দিন পর ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। রাজশাহী জেলা ও মহানগরসহ দেশের বিভিন্ন থানায় তার নামে সন্ত্রাসবিরোধী আইনে বেশ কিছু মামলা হয়। আত্মগোপনে থাকা চাঁদকে গ্রেপ্তারে অভিযান চালিয়ে আসছিল পুলিশ। পরে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) একটি বিশেষ টিম।

আপনার মন্তব্য

আলোচিত