সিলেটটুডে ডেস্ক

১৭ জানুয়ারি, ২০১৬ ১২:১৭

আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমা ২য় পর্ব

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ বিশ্ব ইজতেমার ২য় পর্ব শেষ হয়েছে।
 
রোববার (১৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে আখেরি মোনাজাত শুরু হয়। মোনাজাত পরিচালনা করেন দিল্লির খ্যাতিমান আলেম ও তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা মোহাম্মদ সা'দ। এতে দেশও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।
 
ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতকে কেন্দ্র করে রোববার ভোর থেকেই দলে দলে মুসল্লিরা টঙ্গীর তুরাগতীরে সমবেত হতে শুরু করেন। রোববার ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে দেশের ১৬ জেলার মুসল্লি ছাড়াও দেশ-বিদেশের অন্তত ৩০ লাখ মানুষ অংশ নেন বলে ধারণা করছে কর্তৃপক্ষ।
 
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও মোনাজাতে অংশ নেন। রাষ্ট্রপতি বঙ্গভবনে ও প্রধানমন্ত্রী গণভবনে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নেন।
 
এদিকে আখেরি মোনাজাত ঘিরে শনিবার মধ্যরাত থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত, টঙ্গী-কালিগঞ্জ সড়কের মিরেরবাজার থেকে স্টেশন রোড পর্যন্ত, কামারপাড়া থেকে আশুলিয়া পর্যন্ত এবং বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। রোববার বিকেল পর্যন্ত এসব সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকবে।
 
টঙ্গীর তুরাগ নদের তীরে গত ১৫ জানুয়ারি ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়। এর আগে গত ৮ থেকে ১০ জানুয়ারি একই স্থানে অনুষ্ঠিত হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

আপনার মন্তব্য

আলোচিত