সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০২৪ ১০:৫২

ভারতে বেটিং কেলেঙ্কারিতে বাংলাদেশি নারীর নাম থাকার গুঞ্জন

আলোচিত মহাদেব বেটিং অ্যাপ কেলেঙ্কারি তদন্তে বাংলাদেশের এক নারীর নাম থাকার গুঞ্জন উঠেছে।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে দিয়েছে এমন খবর। পত্রিকাটির দাবি তিনি 'ইলেভেন উইকেট' নামে একটি অনলাইন বেটিং অ্যাপে বিনিয়োগ করেছেন।

ইন্ডিয়ার টুডের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের ওই নারীর নাম জান্নাতুল হাসান। তিনি মাগুরা-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেটার সাকিব আল হাসানের বোন।

ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মহাদেব বেটিং অ্যাপ নামক একটি অনলাইন গেমিং প্ল্যাটফর্মের বিপুল আর্থিক দুর্নীতির অভিযোগ নিয়ে তদন্তে নামে গত সেপ্টেম্বর। সেই ঘটনার তদন্তে ভারতের অনেক নামিদামি লোকের নাম উঠে আসে।

ইন্ডিয়া টুডে তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মহাদেব বেটিং অ্যাপ-এর আর্থিক দুর্নীতির তদন্তের স্বার্থে দুই ব্যবসায়ী গিরিশ তালরেজা ও সুরুজ চোখানিকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তকারী সংস্থা ইডির এক সূত্র বলেছে, সুরুজ চোখানি কাঠমান্ডুর এক ক্যাসিনোয় ৪০ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। সঙ্গে বাংলাদেশে 'ইলেভেন উইকেট' নামের একটি বেটিং অ্যাপেও তার বিনিয়োগ ছিল। আর এই অ্যাপে তার ব্যবসায়িক পার্টনার হিসেবে ছিলেন জান্নাতুল হাসান।

সূত্র থেকে জানা গেছে, গ্রেপ্তার হওয়া ব্যবসায়ী সুরুজ চোখানিই সাকিবের বোনের নাম জানিয়েছেন তদন্তকারী অফিসারদের কাছে। এ নিয়ে এরই মধ্যে ক্রিকেট অঙ্গনে বেশ চাঞ্চল্য তৈরি হয়েছে। সঙ্গে বাংলাদেশের ক্রিকেট অনুরাগীদের মধ্যে শোরগোল পড়ে গেছে।

ইন্ডিয়া টুডে জান্নাতুলের নাম প্রকাশ করলেও তার বক্তব্য নেওয়ার চেষ্টা করেনি। বক্তব্য নেয়নি সংসদ সদস্য সাকিব আল হাসানেরও।

উল্লেখ্য, স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে না জানিয়ে ২০১৯ সালের অক্টোবরে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। ২০২২ সালে বেটিং প্রতিষ্ঠান বেট উইনারের নিউজ পোর্টালের শুভেচ্ছাদূত হয়েও বিতর্কের জন্ম দিয়েছিলেন। পরে বিসিবির চাপে সাকিব সেই প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন সাকিব।

আপনার মন্তব্য

আলোচিত