সিলেটটুডে ডেস্ক

০২ ফেব্রুয়ারি , ২০১৬ ১৯:২৭

ইসলামাবাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি জানাবে পাকিস্তান হাইকমিশন

পাকিস্তান হাইকমিশনার সুজা আলম ইসলামাবাদের সঙ্গে কথা বলে ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের এক কর্মীর নিখোঁজ হওয়ার বিষয়ে ঢাকাকে জানাবেন।

পাকিস্তানে নিযুক্ত  বাংলাদেশ হাইকমিশনের প্রেস শাখার কর্মী মো. জাহাঙ্গীর হোসেন নিখোঁজের কয়েক ঘণ্টা পর বাসায় ফেরার প্রেক্ষাপটে পাকিস্তানের হাইকমিশনার সুজা আলমকে তলব করে পররাষ্ট্র মন্ত্রণালয়।
 
মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম পাকিস্তান হাইকমিশনারকে  ডেকে পাঠান। এ সময় পররাষ্ট্র সচিব (দ্বিপক্ষীয় ও কন্স্যুলার) মিজানুর রহমান উপস্থিত ছিলেন।
 
সংশ্লিষ্টরা জানিয়েছেন, সোমবার সন্ধ্যায় ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের প্রেস শাখার কর্মী মো. জাহাঙ্গীর হোসেনের নিখোঁজ হওয়ার বিষয়ে জানতে সুজা আলমকে ডাকা হয়। নিখোঁজ হওয়ার প্রায় ছয় ঘণ্টা পর গভীর রাতে জাহাঙ্গীর বাসায় ফেরেন।
 
তারা আরও জানান, পাকিস্তানের হাইকমিশনার সুজা আলম এ বিষয়ে ইসলামাবাদের সঙ্গে কথা বলে ও পরিস্থিতির বিস্তারিত জেনে ঢাকাকে জানাবেন বলে জানিয়েছেন।
 
রাজধানীর গুলশান এলাকায় আবরার হোসেন খান নামের পাকিস্তান হাইকমিশনের এক কর্মীকে 'সন্দেহজনক গতিবিধির' কারণে সোমবার পুলিশ আটক করে এবং পরে ছেড়ে দেয়। এর কিছুক্ষণের মধ্যে ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের ওই কর্মীর নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়।
 
পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সোহরাব হোসেন জানিয়েছেন, বাংলাদেশ হাইকমিশনের প্রেস শাখার কর্মী মো. জাহাঙ্গীর হোসেন দাফতরিক কাজ শেষে প্রতিদিনের মতো সোমবারও তার মেয়েকে কোচিং সেন্টার থেকে আনতে যান। কিন্তু নির্ধারিত সময়ে সেখানে না যাওয়ায় জাহাঙ্গীরের মেয়ে বাসায় ফোন করে। এরপর জাহাঙ্গীরকে খোঁজাখুঁজি শুরু হয় এবং তার সঙ্গে থাকা মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। পরে ইসলামাবাদের স্থানীয় সময় রাত ১২টার দিকে তিনি বাসায় ফেরেন।

আপনার মন্তব্য

আলোচিত