সিলেটটুডে ডেস্ক

১৪ মার্চ, ২০১৬ ১৯:২০

মঙ্গলবার জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন অর্থমন্ত্রী

মঙ্গলবার জরুরী সংবাদ সম্মেলন ডেকেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। যুক্তরাষ্ট্রে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের অর্থ লোপাটের প্রেক্ষাপটে এই সংবাদ সম্মেলন ডেকেছেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রীর একান্ত সচিব এসএম জাকারিয়া হক জানান, মঙ্গলবার সকাল ১১টায় অর্থমন্ত্রী সংবাদ সম্মেলন করবেন।

সোমবার সন্ধ্যায় তিনি সাংবাদিকদের বলেন, আগামীকাল (মঙ্গলবার) সকাল ১১টায় অর্থমন্ত্রী গণমাধ্যমের সঙ্গে বিস্তারিত কথা বলবেন।

এর আগে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব এম আসলাম আলম, অতিরিক্ত সচিব গোকুল চাঁদ দাশ ৬টার সময় অর্থমন্ত্রীর কক্ষে প্রবেশ করেন।

অর্থ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, “গভর্নরের সঙ্গে অর্থমন্ত্রীর কথা হয়েছে। আগামীকাল (মঙ্গলবার) তিনি অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।”

ফিলিপিন্সের ডেইলি ইনকোয়ারারে ২৯ ফেব্রুয়ারি  প্রকাশিত এক প্রতিবেদনে বাংলাদেশ ব্যাংকের ৮১ মিলিয়ন ডলার লোপাটের খবর এলে আন্তর্জাতিক গণমাধ্যমে আলোচনার ঝড় ওঠে।

অর্থ লোপাটের বিষয়টি চেপে গিয়ে কেন্দ্রীয় ব্যাংক যেভাবে তা ‘সামাল দেওয়ার চেষ্টা করেছে’ তাকে ‘অযোগ্যতা’ অভিহিত করে দৃশ্যত ক্ষুব্ধ মুহিত রোববার বলেন, এই ‘স্পর্ধার’জন্য ‘অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে’।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করে এ বিষয়ে একটি বিবৃতি দেবেন বলেও জানিয়েছিলেন মুহিত। তবে সোমবার দুপুর পর্যন্ত সেই বিবৃতি না আসায় সাংবাদিকরা অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলতে যান।

সেখানে অর্থমন্ত্রী বলেন, “আর কিছু স্টেটমেন্ট নাই। গভর্নর ফিরে আসলে আই উইল... স্টেটমেন্ট। সেটা আজও হতে পারে, কালও হতে পারে। কারণ সে কখন আসবে-তার কোনো ঠিক নাই।”

প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হলেও আলোচনার ফলাফল সাংবাদিকদের বলেননি অর্থমন্ত্রী।

তিনি বলেন, “আই অ্যাম ওয়েটিং ফর আতিউর। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করব বলেছিলাম, আলোচনা আমার হয়েছে।”

এরপর নানা আলোচনার ডালপালা ছড়ায় সচিবালয় ও বাংলাদেশ ব্যাংকে।

ভারত থেকে ফিরে গভর্নর আতিউর বিকালেই অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসছেন- এমন খবরে বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা অর্থ মন্ত্রণালয়ে ভিড় করে। এর মাঝেই সন্ধ্যায় সংবাদ সম্মেলনের ঘোষণা আসে।

আপনার মন্তব্য

আলোচিত