সিলেটটুডে ডেস্ক

১৪ মার্চ, ২০১৬ ২১:৩৫

কেন্দ্রীয় ব্যাংকের পরিচালনা পর্ষদের জরুরি বৈঠক স্থগিত

মঙ্গলবার অর্থমন্ত্রীর জরুরী সংবাদ সম্মেলনের ডাকার পর পরই যুক্তরাষ্ট্রে রাখা বাংলাদেশের অর্থ লোপাটের প্রেক্ষাপটে ডাকা কেন্দ্রীয় ব্যাংকের পরিচালনা পর্ষদের জরুরি বৈঠক স্থগিত করা হয়েছে। সোমবার (১৪ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংকের এই সভা স্থগিতের ঘোষণা আসে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শুভংকর সাহা বলেন, “বিশেষ কারণে পরিচালনা পর্ষদের সভা স্থগিত করা হয়েছে। পরবর্তী সভার তারিখ এখনও নির্ধারণ হয়নি।”

এরপর থেকেই গভর্নর আতিউর রহমানের অপসারণ করা হচ্ছে বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছে।  অর্থ চুরির এই ঘটনা না জানানোয় কেন্দ্রীয় ব্যাংকের উপর ক্ষুব্ধ আবুল মাল আবদুল মুহিত মঙ্গলবার সকালে অনুষ্ঠেয় সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরার কথা জানিয়েছেন।

তিনি সোমবার সচিবালয়ে সাংবাদিকদের বলেছেন, কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ ব্যবস্থাপনায় পরিবর্তন আসছে।

এই কেলেঙ্কারির মধ্যে আইএমএফ বৈঠকে অংশ নিতে ভারত সফরে যাওয়া বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান সোমবার বিকালেই দেশে ফিরেছেন।  বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় গভর্নর সভাপতিত্ব করে থাকেন। সোমবার বিকালে ফেরার পর গভর্নরের অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করার গুঞ্জন শোনা গেলেও তা হয়নি।

বিমানবন্দরে কয়েকজন সাংবাদিক কথা বলার চেষ্টা করলেও আতিউর কোনো কথা বলেননি।

গভর্নর সচিবালয়ের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, “স্যার (আতিউর) আজ গণমাধ্যমের সাথে কোনো কথা বলবেন না।”

আপনার মন্তব্য

আলোচিত