সিলেটটুডে ডেস্ক

১৭ মার্চ, ২০১৬ ১৫:৩৩

সাইবার ক্রাইম ‘বিশেষজ্ঞ’ জোহা নিখোঁজ!

বাংলাদেশ ব্যাংকের টাকা লোপাটের ঘটনার সংবাদ প্রকাশের পর এ নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হিসেবে পরিচয় দেওয়া তানভির হাসান জোহাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, বুধবার (১৬ মার্চ) দিবাগত রাত থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তার ব্যক্তিগত মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন শাখার উপ-কমিশনার ফারুফ হোসেন সরদার বলেন, গণমাধ্যমে তানভির হাসান জোহার নিখোঁজের সংবাদ প্রকাশিত হয়েছে। তবে এ বিষয়ে তার পরিবার থেকে থানায় কোনো জিডি করা হয়নি।   

জোহার ঘনিষ্ঠরা জানান, বুধবার অফিস থেকে বাসায় ফেরার আগে সর্বশেষ স্ত্রীর সঙ্গে ফোনে বলেন জোহা। এর আগে দুই দিন তিনি বাসায় ফেরেননি। এর কারণ অবশ্য জানে না তার পরিবার। অফিস থেকে বের হওয়ার পর সিএনজিতে ওঠেন জোহা। কচুক্ষেত এলাকায় পৌঁছালে দুই-তিনটি গাড়ি জোহাকে বহনকারী সিএনজিকে ঘিরে ফেলে। এরপরই থেকে তার আর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ডলার চুরির ঘটনার পর জোহা টাকা লোপাট নিয়ে সংবাদমাধ্যমে কথা বলেন আইসিটি বিভাগের বিশেষজ্ঞ হিসেবে। এর প্রেক্ষিতে আইসিটি বিভাগ থেকে একটি প্রেসনোট দেওয়া হয় যেখানে বলা হয় জোহা আইসিটি বিভাগের জড়িত কেউ নন। এরপর তিনি নিজেও স্বীকার করেন তিনি আইসিটি বিভাগের কোন কর্মকর্তা হিসেবে বর্তমানে দায়িত্বপ্রাপ্ত নন।

আপনার মন্তব্য

আলোচিত