সিলেটটুডে ডেস্ক

১৭ মে, ২০১৬ ১৪:২৪

স্বরাষ্ট্র মন্ত্রণালয় চাইলে তনু হত্যার বিচার ট্রাইব্যুনালে হবে

স্বরাষ্ট্র মন্ত্রণালয় চাইলে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে করা যেতে পারে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (১৭ মে) বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউটে তিন দিনব্যাপী জুডিশিয়াল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রেনিং কোর্সের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, এটা একটা গুরুত্বপূর্ণ মামলা। এটা জনগণের মনকে যথেষ্ট বিচলিত করেছে। জনগণ এটার একটা সুষ্ঠু বিচার চান। এসব প্রেক্ষিত বিচার করে যদি মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে কোনোভাবে পাঠানো যায়, তবে নিশ্চয়ই স্বরাষ্ট্র মন্ত্রণালয় এটা বিবেচনা করবে।

এ ঘটনার ময়না তদন্তের দুটি প্রতিবেদন ভিন্ন হওয়া প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, গুরুত্বপূর্ণ পদে থেকে এ সম্পর্কে মন্তব্য করাটা ঠিক নয়। তবে এতোটুকু বলব ময়না তদন্তের রিপোর্টগুলো তদন্তের অংশ। এগুলি যখন পুলিশ আদালতে তার প্রতিবেদন দাখিল করবে তখন এই দুটো প্রতিবেদন সম্পর্কে পুলিশের একটা মন্তব্য থাকবে। এখন আদালতে যদি কোনো আবেদন করা হয়, তাহলে এটা সম্পূর্ণ আদালতের এখতিয়ার তারা কি নির্দেশনা দেবে।

নারায়ণগঞ্জের পি আর সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে সংসদ সদস্য সেলিম ওসমানের কান ধরে ওঠবস করা আইনমন্ত্রী বলেন, এটা একটা অপরাধ। যারা এ অপরাধের সঙ্গে জড়িত তাদেরকে নিশ্চয়ই শাস্তিভোগ করতে হবে। কারণ আইন নিজের হাতে তুলে নেওয়া যায় না। এটা আমরা কোনোভাবেই বরদাশত করতে পারি না।

শিক্ষকের কোনো দোষ থাকলে সেটার বিচার করা যেত উল্লেখ করে আনিসুল হক বলেন, এই শিক্ষক একজন ছাত্রকে মারধর করেছিল বলে আমি কাগজে রিপোর্ট দেখেছি। তবে যদি সেটাও হয়ে থাকে, তবে তাকেও বিচারের আওতায় আনা যেত। তৎক্ষণাৎ মোবাইল কোর্ট ছাড়া এরকম বিচার করাটা বরদাশত করা হবে না। আমার মনে হয় এটার ব্যাপারেও একটা আইনি ব্যবস্থা নিতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত