সিলটটুডে ডেস্ক

২১ মে, ২০১৬ ০৯:৫৪

ঘূর্ণিঝড় রোয়ানু: তজুমদ্দিনে ঘরচাপায় নিহত ২

ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে সৃষ্ট ঝড়ে ভোলার তজুমদ্দিন উপজেলায় ঘরচাপায় নারীসহ দু'জন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন আরো শতাধিক লোকজন।

এছাড়া ঝড়ে উপজেলার বাজারসহ বিভিন্ন এলাকায় ৫ শতাধিক ঘরবাড়ি ও দোকানপাট বিধ্বস্ত হয়েছে। নিহতরা হলেন- উপজেলার চাঁদপুর ইউনিয়নের শশিগঞ্জ গ্রামের নয়নে স্ত্রী রেখা বেগম (৩৫) ও একই এলাকার মো. মফিজের ছেলে আকরাম (১৪)। দুজনের বাড়ি  উপজেলার শশীগঞ্জ গ্রামে।

শনিবার ভোররাতে ‘রোয়ানু’ আঘাত হানলে ঘরচাপা পড়ে তারা আহত হন। পরে সকাল ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই দু'জন। এ ঘটনায় আহত হয়েছেন আরো শতাধিক লোকজন।

ওই এলাকার বাসিন্দা মুস্তাফিজুর জানান, শুক্রবার বিকাল থেকে মেঘনার নদীর স্রোত অনেক বেড়েছে। যার কারণে আগের চেয়ে ভাঙনও অনেক বেড়েছে। এ ঘটনায় উপজেলার বাজারসহ বিভিন্ন এলাকায় ৫ শতাধিক ঘরবাড়ি ও দোকানপাট বিধ্বস্ত হয়েছে।

উপজেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (পিআরও) মো. রাশেদ খান জানান, ঘ‍ূর্ণিঝড়ে ভোররাতে ঘরচাপা পড়ে কিশোর আকরাম ও গৃহবধূ রেখা গুরুতর আহত হন। পরে হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ৬টায় তারা মারা যান। এদিকে তজুমদ্দিন উপজেলার নদীর র্তীরের নিচু এলাকা প্লাবিত হয়েছে। অতিজোয়ারে সেখানকার অধিকাংশ এলাকা ২/৩ ফুট পানিতে তলিয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছে প্রায় অর্ধলাখ মানুষ।  

আপনার মন্তব্য

আলোচিত