সিলেটটুডে ডেস্ক

১০ জুন, ২০১৬ ২২:২৪

সাঁড়াশি অভিযানের ১ম দিনে আটক সহস্রাধিক

পুলিশ সদর দফতর থেকে ঘোষিত জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের প্রথম দিনে শুক্রবার বড় কোনো সাফল্য আসেনি।

এদিন সকাল ৬টা থেকে শুরু করে প্রথম ১২ ঘণ্টায় এক হাজারের বেশি 'অপরাধী' আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। যাদের মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়েছে ১৭৭ জনকে। তবে তাদের মধ্যে চিহ্নিত কোনো জঙ্গি নেতা বা সন্ত্রাসী নেই।এদিকে বগুড়ার শেরপুর পৌর শহরের একটি বাসা থেকে জেএমবির এক সদস্যকে আটকের কথা জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

 

পুলিশ সদর দফতরের ডিআইজি (মিডিয়া) শহিদুর রহমান জানান, দেশব্যাপী জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সাঁড়াশি অভিযান সাত দিন ধরে চলবে। অভিযানে আটক ব্যক্তিদের অপরাধের ধরন ও অপরাধমাত্রা যাচাই করা হচ্ছে। এজন্য এখনই আটক বা গ্রেফতারের পূর্ণাঙ্গ ফলাফল পাওয়া সম্ভব নয়। শনিবার সকালে আগের ২৪ ঘণ্টার অভিযানের ফলাফল জানানো হবে বলে জানান ডিআইজি।

তবে পুলিশ সদর দফতরের অপর এক কর্মকর্তা জানান, অভিযানের প্রথম দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ ঘণ্টায় প্রাথমিক অভিযোগের ভিত্তিতে এক হাজারের বেশি আটক করা হয়েছে। তাদের অপরাধের ধরন যাচাই করে নির্দোষদের ছেড়ে দেওয়া হবে।

এদিকে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (গণমাধ্যম) মাসুদুর রহমান জানিয়েছেন, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সাঁড়াশি অভিযানে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৭৭ জনকে আটক করা হয়েছে।

চট্টগ্রামে পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রীকে হত্যা ও ও সাম্প্রতিক ঘটনাবলির ওপর করণীয় নির্ধারণ সম্পর্কে পুলিশ সদর দফতরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক থেকে গত বৃহস্পতিবার জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের সিদ্ধান্ত হয়। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক দেশব্যাপী এ অভিযানের ঘোষণা দেন। পাশাপাশি তিনি জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী প্রচার জোরদার করারও নির্দেশ দেন। 

আপনার মন্তব্য

আলোচিত