সিলেটটুডে ডেস্ক

১৪ জুন, ২০১৬ ১৪:২৫

জঙ্গি অর্থায়নকারী প্রতিষ্ঠানের নাম জানিয়েছে আটক ২ আনসারুল্লাহ সদস্য

জঙ্গিদের সঙ্গে যোগসূত্রতার সন্দেহে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে দুই জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

পুলিশ জানিয়েছে, আটক সৈয়দ মোহাম্মদ মোজাহিদুল ইসলাম আনসারউল্লাহ বাংলা টিমের (এবিটি) চট্টগ্রাম অঞ্চলের নেতা ও আরিফুল ইসলাম সোলায়মানি সংগঠনটির সদস্য। আটকের পর জিজ্ঞাসাবাদে জঙ্গি সংগঠনগুলোর অর্থায়নে কয়েকটি বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের নাম জানিয়েছে তারা।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম মঙ্গলবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। সেখানে তাদের দুজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

অতিরিক্ত কমিশনার বলেন, ইসরাইলের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বৈঠককারীদের সঙ্গে জঙ্গিদের উদ্দেশ্যের মিল রয়েছে। দেশকে অস্থিতিশীল করে সরকারকে বিপাকে ফেলতে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী মোসাদের সঙ্গে বৈঠক করেছিলেন। আর জঙ্গি সংগঠনগুলোর উদ্দেশ্য একই। ওই দুই সদস্য জিজ্ঞাসাবাদে জঙ্গি সংগঠনগুলোর অর্থায়নে কয়েকটি বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের নাম জানিয়েছে। তারা স্লিপার সেলের জন্যও অর্থ সংগ্রহে এসেছিলো।

তাদেরকে আরো জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে চেয়ে আদালতে পাঠিয়েছে ডিবি।

আপনার মন্তব্য

আলোচিত